Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেবীগঞ্জে জালনোট উদ্ধার আটক ১

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম


পঞ্চগড় জেলা সংবাদদাতা : পঞ্চগড়ের দেবীগঞ্জে ২ লাখ ২০ হাজার টাকার জালনোটসহ ছাপাখানার মালিককে আটক করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল (বুধবার) দুপুরে উপজেলার কালিগঞ্জ বাজারের একটি ছাপাখানা থেকে এই নোট উদ্ধার করা হয়। এ সময় ছাপাখানার মালিক চিত্ত রঞ্জনকে আটক করে পুলিশ। সে একই উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের  প্রেমবাজার এলাকার বিশ্বনাথের ছেলে।
নীলফামারী র‌্যাব-১৩ সূত্রে জানা যায়, দেবীগঞ্জের ওই এলাকায় দীর্ঘদিন থেকে একটি চক্র জাল টাকার ব্যবসা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জ উপজেলার কালিগঞ্জ বাজারের চিত্ত রঞ্জন-এর মালিকানাধীন ওই ছাপাখানায় অভিযান চালানো হয়। এ সময় নতুন ১৮৮টি হাজার টাকার, ৬৪টি পাঁচশ’ টাকার জালনোটসহ মোট ২ লাখ ২০ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়। এ সময় প্রেসের মালিক চিত্ত রঞ্জনকে আটকসহ ১টি ডিজিটাল প্রিন্টার, ১টি কম্পিউটার এবং ১টি মোটরসাইকেল জব্দ করা হয়। এ ঘটনায় দেবীগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে।
র‌্যাব-১৩-এর অপারেশন কমান্ডার (এসি) মাহমুদুল হাসান জানান, চিত্ত রঞ্জন দীর্ঘদিন থেকে জালনোট তৈরি ও ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয়েছি। মামলা প্রস্তুতি নেয়া হচ্ছে। জালটাকাসহ জব্দকৃত মালামাল পুলিশের কাছে সোপর্দ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেবীগঞ্জে জালনোট উদ্ধার আটক ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ