Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

দুর্বৃত্ত যেই হোক, ছাড় নয়: ড. আব্দুর রাজ্জাক

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৩:৫৪ পিএম

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দুর্বৃত্ত যেই হোক না কেন, তাকে ছাড় দেয়া হবে না। তিনি এ সময় ক্যাসিনো ব্যবসাসহ সকল প্রকার অবৈধ ব্যবসা পরিচালনাকারীদের অবৈধ ব্যবসা ছেড়ে গ্রামের ক্ষেতে টমেটো চাষের মত লাভজনক পেশায় নিয়োজিত হওয়ার পরামর্শ দেন।

তিনি বলেন, উচ্চ ফলনশীল জাত উদ্ভাবনের মাধ্যমে পেয়াজ উৎপাদনে আগামীতে স্বয়ংসম্পূর্ণ হবে দেশ।

মন্ত্রী বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সাতক্ষীরার তালা উপজেলার নগরঘাটা উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট আয়োজিত গ্রীষ্মকালিন হাইব্রিড টমেটো চাষ বিষয়ক মাঠ দিবসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

সাংবাদিকদের অন্যান্য প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামীতে দলীয় কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।

মন্ত্রী বলেন, আগামী বছর প্রান্তিক পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্য মূল্য নিশ্চিত করা হবে।

এর আগে কৃষিমন্ত্রী নগরঘাটা মাঠে উচ্চফলনশীল টমেটো ক্ষেত পরিদর্শন করেন।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামানের সভাপতিত্বে মাঠ দিবসে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ