Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে পেঁয়াজের দোকানে এক লাখ টাকা জরিমানা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৪:৩৬ পিএম

পেঁয়াজের দাম স্থিতিশীল রাখতে মাঠে নেমেছেন কক্সবাজার জেলা প্রশাসন। কক্সবাজার শহরে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এই তদারকিতে নেমেছে। অভিযানে পেঁয়াজের মূল্য বেশী রাখায় একটি দোকানে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার ( ৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে শহরের বড় বাজার ঈসমাইল ট্রেডার্সকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসক জানান, ভোক্তা অধিকার সংরক্ষন আইনে এ জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এসময় ঘুরে ঘুরে বিভিন্ন মুদির দোকান ও মার্কেটে পেঁয়াজ ও অন্যান্য সামগ্রীর বাজারমূল্য যাচাই করেন। কোন ব্যবসায়ী যদি পেঁয়াজ সহ কোন পণ্যের দাম বেশী রাখে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি হুশিয়ারি দেন।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ব্যবসায়ীদের উদ্দেশ্য বলেন, বিভিন্ন ধরনের কৃত্রিম সংকটের সুযোগ নিয়ে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করলে দেশে নৈরাজ্য ও অস্থিরতা সৃষ্টি হয়। এ ধরনের ব্যবসায়ীরা কখনো সৎ ও ভাল ব্যবসায়ী হতে পারেনা। অতিরিক্ত লাভ ব্যবসায়ীদের জন্য ধর্মীয় দৃষ্টিভঙ্গিতেও সুখকর নয়। তাই ন্যূনতম সীমিত লাভ করে ব্যবসা করার জন্য জেলা ম্যাজিস্ট্রেট ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, ভোক্তা অধিকার নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।
আদালত পরিচালনাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (বস্ত্র সেল) তৌফিকুর রহমান, এডিসি (রাজস্ব-উপসচিব) মোহাম্মদ আশরাফুল আফসার, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, দোকান মালিক ফেডারেশনের সভাপতি মোস্তাক আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, গত ১ অক্টোবর কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা বাজার মনিটরিং কমিটির সভায় প্রতি কেজি পেঁয়াজ সর্বোচ্চ খুচরা মূল্য ৭০ টাকা নির্ধারন করা হলেও বাজারে ব্যবসায়িরা তা মানছেন না।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ