Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

পদ্মার প্রবল স্রোতের কারণে পাবনার সুজানগর উপজেলার নাজিরগঞ্জ-জৌকুড়া নৌ রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৫:৩৩ পিএম

পদ্মা নদীর প্রবল স্রোতের কারণে পাবনার সুজানগর নাজিরগঞ্জ-জৌকুড়া নৌ রুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। এই পথে পারপার হয়ে মানুষজন সহজেই দক্ষিণের রাজবাড়ী, পাংশা ফরিদপুরসহ দক্ষিণের এবং উত্তরের পাবনা সিরাজগঞ্জ , বগুড়া ,রংপুর এবং রাজধানীতেও আসা যাওয়া করে থাকেন। এখন
অনেক পথ ঘুরে উত্তর ও দক্ষিণের জেলা সমূহে আসা-যাওয়া করতে হচ্ছে। দক্ষিণাঞ্চলে যাতায়াত করতে হচ্ছে।
রাজবাড়ীসহ দক্ষিণাঞ্চলের কয়েকটি জেলার সঙ্গে উত্তরবঙ্গের পাবনা ও সিরাজগঞ্জ জেলার যোগাযোগের সহজ মাধ্যম হচ্ছে এই নৌ পথের ফেরি ও লঞ্চ। ফেরি ও লঞ্চ বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। অনেকে জীবনের ঝুঁকি নিয়ে প্রবল ¯্রােত উপক্ষো করে স্যালো ইঞ্জিন চালিত নৌকায় পারপার হচ্ছেন। পরিবহন শ্রমিকরা জানান, পাবনার নাজিরগঞ্জ- জৌকুড়া নৌ পথ বন্ধ থাকায় পণ্যবাহী ট্রাক সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। তাদের রাজবাড়ী থেকে কুষ্টিয়া ঘুরে পাবনা, সিরাজগঞ্জসহ উত্তরবঙ্গের অন্যান্য জেলায় যেতে হচ্ছে ।
সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন পণ্যবাহী ট্রাকের চালকরা । তাদের রাজবাড়ি থেকে কুষ্টিয়া - পাবনা হয়ে সিরাজগঞ্জ সহ উত্তরবঙ্গের অন্যান্য জেলায় যেতে হচ্ছে ।
পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সমীরন রায় আজ বৃহষ্পতিবার বলেন, নাজিরগঞ্জ ঘাট থেকে জৌকুড়া নৌরুটের দূরত্ব প্রায় সাড়ে ৬ কিলো কিলোমিটার। প্রবল ¯্রােতের কারণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ রয়েছে।এই নৌ রুটে ফেরি চলাচল নিয়ন্ত্রণ করে রাজবাড়ী সওজ বিভাগ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ