Inqilab Logo

ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬ বৈশাখ ১৪২৮, ০৬ রমজান ১৪৪২ হিজরী

কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত ১ গুরুতর ১৪জন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৫:৩৫ পিএম | আপডেট : ৬:০৪ পিএম, ৩ অক্টোবর, ২০১৯

রংপুরের কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনায় একজন নিহত এবং কমপক্ষে ৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৪ জনের অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয় ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানিয়েছেন। এর মধ্যে ৭জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও এতে আহত হয়েছেন আরো অনেকে।
রেলওয়ে সূত্র জানায়, সান্তাহার থেকে পঞ্চগড়গামী সেভেন আপ ট্রেনটি কাউনিয়া স্টেশনের আসার পর চালক ইঞ্জিন পরিবর্তন করার জন্য পেছনের দিকে যান। এরপর ট্রেনের উল্টোদিকে ইঞ্জিন লাগানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে ইঞ্জিনটি সজোড়ে ট্রেনের বগিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রেনটি যাত্রীতে পরিপূর্ণ ছিল। থেমে থাকা ট্রেনটিতে ইঞ্জিন সজোড়ে ধাক্কা দেয়ায় ইঞ্জিনসংলগ্ন বগিটি একেবারে দুমড়ে মুছড়ে যায়। একই সাথে মাঝখানের বগিগুলো একটা আরেকটার উপর উঠে মাঝখানে বেশ কয়েকজন যাত্রী চাপা পড়েন। এরকমই একজনকে ট্রেনের বগি কেটে উদ্ধার করার পর ওই যাত্রীর মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা জানান, ঘটনাস্থলে ওই একজনের মৃত্যু হলেও আরও ৭জনের অবস্থা গুরুতর।
কি কারণে ট্রেনের ইঞ্জিনটি নিয়ন্ত্রণ হারালো তা জানা যায়নি। তবে রেলের একটি সূত্র জানায়, চালক নিজে নেমে গিয়ে সহকারিকে দিয়ে ইঞ্জিন ঘুরানোর দায়িত্ব দেন। সহকারি চালক ইঞ্জিনের নিয়ন্ত্রণ হারিয়ে ট্রেনটির বগিতে সজোড়ে আঘাত করে ইঞ্জিনটি।
খবর পেয়ে রেলওয়ে পশ্চিমাঞ্চলের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শনে রওনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন দুর্ঘটনা

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ