Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী’তে এশিয়ান কাবাডি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৭:৪০ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে ঢাকায় এশিয়ান কাবাডি চ্যাম্পিয়নশিপের আয়োজন করছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। আগামী বছরের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। সরকার ইতোমধ্যে ২০২০ সালকে মুজিববর্ষ ঘোষণা করেছেন। সারাদেশে নানা আয়োজনে বছরব্যাপী পালিত হবে জাতির জনকের জন্ম শতবার্ষিকী। ওই বছর দেশের ক্রীড়াঙ্গনেও থাকছে ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন ফেডারেশন আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন। এ ধারাবাহিকতায় কাবাডি ফেডারেশন ১২ দেশের অংশগ্রহনে ঢাকায় আয়োজন করছে এশিয়ান কাবাডি চ্যাম্পিয়নশিপ। ঢাকা রেঞ্জের ডিআইজি ও ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানকে আহ্বায়ক করে একটি টুর্নামেন্ট কমিটিও গঠন করা হয়েছে। ২ অক্টোবর রাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সভাপতিত্বে পুলিশ হেডকোয়ার্টারে অনুষ্ঠিত ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়।

সভার আরো সিদ্ধান্ত হয়, এশিয়ান কাবাডির দল গঠনের লক্ষ্যে দেশের প্রত্যেক উপজেলায় কাবাডি প্রতিযোগিতার আয়োজন করা হবে। আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য ৬ জাতি আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে বাংলাদেশ দল অংশ নেবে। এছাড়া, আসন্ন নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে ভালো ফল পেতে বাংলাদেশ নারী ও পুরুষ কাবাডি দলকে উন্নত প্রশিক্ষণ ও প্রস্তুতিমূলক ম্যাচ খেলার জন্য ভারতের হরিয়ানায় পাঠানো হবে। শুধু জাতীয় দলই নয়, ইরানে অনুষ্ঠিতব্য জুনিয়র বিশ্ব কাবাডি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী জুনিয়র বালক কাবাডি দলও উন্নত প্রশিক্ষণের জন্য হরিয়ানা যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবাডি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ