Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওমানের বিপক্ষে ৬ প্রস্তুতি ম্যাচ খেলবে যুব হকি দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৮:৪৩ পিএম

জুনিয়র এশিয়া কাপ হকি টুর্নামেন্ট আগামী বছরে জুনে ঢাকায় অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের প্রস্তুতির অংশ হিসেবে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দলকে প্রায় দুই সপ্তাহের জন্য ভারত পাঠানোর পরিকল্পনা ছিল বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে)। এই সময়ে ভারতের চন্ডিগড় ও পাঞ্জাবে ১২টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ যুব হকি দলের। কিন্তু ভিসা জটিলতায় ভারত যাওয়া হয়নি তাদের। ফলে এর পরিবর্তে হকি বাহফে ওমান যুব দলকে ঢাকায় আনছে ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলানোর জন্য।

বাহফে সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার জানান, ওমানের যুব দলটি এখন পাকিস্তানে রয়েছে প্রস্তুতি ম্যাচ খেলতে। সেখানেও ইতোমধ্যে তারা দু’টি ম্যাচ খেলে একটিতে ৪-০ গোলে হেরেছে এবং অন্যটি ২-২ ব্যবধানে ড্র করেছে। ওমানের এই দলটিও আগামী বছর জুনিয়র এশিয়া কাপে খেলবে। পাকিস্তান থেকেই ওমান যুব হকি দল ৭ অক্টোবর ঢাকায় আসবে। মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দুই দেশের যুবাদের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ৮ অক্টোবর বিকেলে সাড়ে ৪ টায়। অন্য পাঁচ ম্যাচ হবে ৯, ১১, ১২, ১৪ ও ১৫ অক্টোবর।

জুনিয়র এশিয়া কাপের আয়োজক হওয়ার পরই অনূর্ধ্ব-২১ দল গঠনের জন্য উম্মুক্ত ট্রায়ালের আয়োজন করে বাহফে। সেখান থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে গত ১৮ আগস্ট শুরু হয় ক্যাম্প।

ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপে খেলবে ৮ দেশ। গতবারের চ্যাম্পিয়ন, রানার্সআপ ও স্বাগতিক বাংলাদেশ খেলবে সরাসরি। তার আগে টুর্নামেন্টের বাছাই পর্ব হবে আগামী ১৪ থেকে ২২ ডিসেম্বর হংকংয়ে। সেখান থেকে বাকি পাঁচ দল আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ