Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নিয়ে হাইকোর্টের রুল

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার এক রিট আবেদনের প্রাথমিক শুনানি করে বুধবার বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষাসচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটকারী আইনজীবী ইউনুস আলী আকন্দ নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান। পরে ওই আইনজীবী সাংবাদিকদের বলেন, পৃথিবীর কোথাও এ ধরনের পরীক্ষা হয়নি। এছাড়া জাতীয় শিক্ষানীতিসহ কোনো আইনেও এ পরীক্ষার কথা বলা হয়নি। শুনানি শেষে এ রুল জারি করেছেন আদালত।
গত ৫ এপ্রিল পাবলিক পরীক্ষা হিসেবে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা না নেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন ওই আইনজীবী। গতকাল ওই আবেদনের শুনানি করে হাইকোর্ট এ রুল জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নিয়ে হাইকোর্টের রুল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ