Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সান্তাহারে দুই শতাধিক পরিবার পানিবন্দি

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

বগুড়ার সান্তাহার পৌর এলাকার হঠাৎ পাড়া মহল্লায় প্রভাবশালী মহল পানি নিস্কাশনের পথ বন্ধ করে পাকা স্থাপনা নির্মান করায় সামান্য বৃষ্টিতেই এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে পুকুরে পরিণত হয়। এতে মহল্লার রাস্তাগুলোর ওপর প্রায় হাটু পানি জমে যায়। ফলে আকাশের বৃষ্টি নামলেই এ এলাকার প্রায় দুই শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়ে। হঠাৎপাড়া মহল্লার বাসিন্দা লেমন মাহাবুব জানান, বাসায় পৌঁছাতে প্রতিদিন নোংড়া পানি অতিক্রম করতে হয়। এতে এ মহল্লার মানুষের ক্রমেই রোগ বালাই বৃদ্ধি পাচ্ছে। বাসার সামনে ঢালাই রাস্তার ওপর পানি ওঠে জলাবদ্ধতার সৃষ্টির কারনে বাসায় পৌঁছা কঠিন সমস্যায় পরতে হয়। এমন দশায় অনেকে যাতে দূষিত পানি থেকে রক্ষা পেতে বাধ্য হয়ে নিজেস্ব অর্থায়নে ইট কিনে রাস্তায় বিছিয়ে দিয়ে বাসায় যাতায়েত করছেন অনেকে। ওই মহল্লার আরেক বাসিন্দা আবু বক্কর সিদ্দিক বলেন, পৌরসভা থেকে মাত্র কয়েক মিটার দুরত্বে আমরা বসবাস করলেও একটু বৃষ্টি হলেই রস্তা তলিয়ে পানি ঘরে চলে আসে। দিনের পর দিন এভাবে পানি জমে থাকলেও দেখার কেউ নেই ।

এব্যপারে কাউন্সিলর শাকিল আহম্মেদ বলেন, হঠাৎপাড়া একটু নিচু হওয়ায় সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। পানি নিষ্কাশনের জন্য ভরাট হওয়া কার্লভাটের মুখগুলো খুলে দেয়ার জন্য চেষ্টা করে কোনো লাভ হয়নি। তাই নগর উন্নয়ন প্রকল্পের মাধ্যমে নতুন ড্রেন নির্মান করে বিপরিত দিক দিয়ে পানি নিষ্কাশনের জন্য পরিকল্পনা নেয়া হয়েছে। সান্তাহার পৌরসভার মেয়র আলহাজ্ব তোফাজ্জল হোসেন ভুট্টু বলেন নীচু স্থানে বাসাবাড়ি নির্মান করার কারনে এমন সমস্যা হতে পারে তবে গোটা পৌর এলাকার ড্রেনিজ ব্যাবস্থার প্রকল্প বাস্তবায়নের কাজ চলছে ভবিশ্বতে এরক কোন সমস্যা থাকবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিবন্দি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ