Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনকিলাব সংবাদে মজা পুকুর সংস্কার

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম


পটিয়ায় একটি মজা পুকুর সংস্কারের পদক্ষেপ নিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পটিযা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান। গত বুধবার উপজেলার কোলাগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডে গিয়ে শতবছরের পুরানো একটি পুকুর সংস্কারের ব্যবস্থা গ্রহণ করেছেন ইউএনও । কোলাগাঁও লালমোহন কবিরাজ বাড়ির চৌধুরী পাড়ায় দুই পক্ষের বিরোধের কারণে দীর্ঘ ৫ বৎসর ধরে একটি পুকুর সংস্কার বিহীন থাকায় কচুরিপানায় ভরে যায়। যার কারণে মজা পুকুরের কচুরিপানার পঁচা গন্ধ চারিদিকে ছড়িয়ে পড়ে পরিবেশ দূষিত হচ্ছিল। এই ব্যাপারে গত ১৩ সেপ্টেম্বর দৈনিক ইনকিলাবের অভ্যন্তরীণ পাতায় “শতবর্ষী পুকুরে শুধুই কচুরিপানা” শীর্ষক একটি সংবাদ প্রকাশ হয়। বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। এছাড়া পুকুরের অংশীদারদের মধ্যে অরুপ কান্তি চৌধুরী (বাপন) নামের একব্যক্তি ইউএনও কাছে অভিযোগ দেন। এর ভিত্তিতে সরেজমিনে গিয়ে ইউএনও অংশীদারদের মধ্যে উত্তম চৌধুরী নামের একজনকে কচুরিপানা পরিষ্কার সহ পানি সেচের মাধ্যমে নতুন পানি ভর্তি করার দায়িত্ব দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কোনো পুকুর মাছ চাষ বিহীণ আর্বজনায় মজা পুকুর হিসাবে থাকলে প্রজাতন্ত্রের আইনে উক্ত পুকুর সংস্কার ও মাছ চাষের জন্য উপজেলা প্রশাসন ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রয়েছে। সে হিসাবে পুকুরটি পরিস্কার করে লীজ দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।

 



 

Show all comments
  • দীনমজুর কহে ৪ অক্টোবর, ২০১৯, ১১:০৭ এএম says : 0
    ইনকিলাব স্বর্থক,এ ভাবে খবর ছাপার জন্য ধন্যবাদ।সমাজের একজন মানুষ ও যদি উপক্রিত হয়।তা হলে ইনকিলাবের শ্রমসার্থক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইনকিলাব

২৭ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ