Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেসবুক আইডি হ্যাকার গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 ফেসবুক আইডি হ্যাক করে ব্লাকমেইল ও টাকা আদায়ের অভিযোগে মো. কাউছার আহমেদ নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে কুমিল্লার একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিট। তার কাছ থেকে নগদ ৫ লাখ টাকা, মোবাইল ব্যাংকিং ওয়ালেটে ৭৭ হাজার ৭৮৬ টাকা ও দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

গতকাল সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ নাজমুল ইসলাম বলেন, কাউছার ফেসবুক আইডি হ্যাক করে টাইমলাইনে ও ইনবক্সে অশ্লীল ছবি, ভিডিও, কথাবার্তা পোস্ট করে ভুক্তভোগীদের মানহানির ভয় দেখাতেন ও আইডি ফেরত দেয়ার শর্তে বিভিন্ন অঙ্কের টাকা দাবি করতেন। এরপরেই তদন্তে বেরিয়ে আসে কাউছার আহমেদের একের পর এক হ্যাকিং কাহিনী। জানা যায়, ভুক্তভোগী ওই নারীসহ বেশ কয়েকজন ক্ষতিগ্রস্ত ব্যক্তি এরইমধ্যে কাউছারকে বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়েছেন। মোবাইল ব্যাংকিং, হোয়াটস অ্যাপ, ফেসবুক, স্ক্রিল এবং জিমেইল এবং প্রযুক্তির সাহায্যে এই হ্যাকারকে শনাক্তের পর আটক করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ