Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইংল্যান্ডের বর্ষসেরা স্টোকস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:১৪ এএম

প্রথমবারের মতো ইংলিশ ক্রিকেটের বর্ষসেরা নির্বাচিত হয়েছেন বেন স্টোকস। প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন প্লেয়ার্সের ২০১৯ সালের সেরা হয়েছেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার।

প্রথমবারের মতো ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে বড় অবদান ছিল স্টোকসের। ঘরের মাঠ লর্ডসের ফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন অপরাজিত ৮৪ রানের দুর্দান্ত ইনিংস। এরপর অ্যাশেজের হেডিংলি টেস্টে তার অপরাজিত ১৩৫ রানের অবিশ্বাস্য এক ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ উইকেটের জয় পায় ইংল্যান্ড।

এই পুরস্কার জিততে স্টোকস হারিয়েছেন সিমন হার্মার, রায়ান হিগিন্স ও ডমিনিক সিবলিকে। সেরা যুব ক্রিকেটারের পুরস্কার জিতেছেন সমারসেটের ব্যাটসম্যান টম ব্যাটন। বর্ষসেরা ওয়ানডে ও টেস্ট ক্রিকেটার হয়েছেন যথাক্রমে ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড।

মেয়েদের বর্ষসেরা হয়েছেন সোফি একলেস্টোন। গত বছরও তিনি বর্ষসেরা হয়েছিলেন। তিনি ছাড়া আর কেউ এই পুরস্কার দুইবার জিততে পারেননি। স্টোকস এর আগে ২০১৩ সালে হয়েছিলেন বর্ষসেরা যুব ক্রিকেটার। বর্ষসেরা যুব ক্রিকেটার ও বর্ষসেরা ক্রিকেটার- দুটি পুরস্কারই জেতা ষষ্ঠ খেলোয়াড় হলেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন