Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আমিরাতে প্রেস ব্রিফিং-এ সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে প্রবাসীদের দেশে ব্যাপক বিনিয়োগ করা প্রয়োজন
ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : সেন্টার ফর এনআরবির (সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশি) চেয়ারপার্সন এম এস শেকিল চৌধুরী বলেছেন, বিশ্ব দরবারে বাংলাদেশকে আরো মর্যাদাশীল দেশ হিসেবে দাঁড় করাতে উন্নয়নকে তরান্বিত করতে হবে। তাই টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে প্রবাসীদের দেশে ব্যাপকভাবে বিনিয়োগ করা প্রয়োজন। ২০২০ সালে দুবাইয়ে অনুষ্ঠিতব্য এক্সপো ২০২০-এর কথা উল্লেখ করে তিনি বলেন, বিশ্ব বাণিজ্যের অন্যতম মাধ্যম এ এক্সপোতে বিশ্বের সকল উন্নয়নশীল দেশের সঙ্গে বাংলাদেশকেও উপস্থাপন করা জরুরি। তাই পণ্য প্রদর্শনীর আন্তর্জাতিক এ বাণিজ্য মেলায় বাংলাদেশের অংশগ্রহণ তথা বাংলাদেশের নামিদামি কোম্পানীগুলো এবং প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা অংশগ্রহণ করলে বাংলাদশের বন্ধুপ্রতিম দেশ আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক উন্নয়ন আরো জোরদার হবে। অপরদিকে আন্তর্জাতিক বাজারে সম্প্রসারিত হবে বাংলাদেশি পণ্যের বাজার। গত ১ অক্টোবর (মঙ্গলবার) রাতে দুবাইয়ের রামাদা প্লাজা হোটেলের হলরুমে ‘এক্সপো ২০২০ এন্ড এনআরবি ইনভেস্টমেন্ট’-এর উপর সেন্টার ফর এনআরবির আয়োজিত প্রেস ব্রিফিং-এ তিনি একথা বলেন।
এতে প্রধান অতিথি ছিলেন সেন্টার ফর এনআরবির চেয়ারপার্সন এম এস শেকিল চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শারজাহ বাংলাদেশ সমিতির সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী, দুবাই বিজনেস ফোরামের সেক্রেটারি জহিরুল ইসলাম, শাররজাহ বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি হাজী শরাফত আলীসহ প্রবাসী বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ। এসময় আরব আমিরাত প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস)-এর সভাপতি সাইফুল ইসলাম তালুকদার, আরব আমিরাত বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি শিবলী আল সাদিক, প্রসাসের সাবেক সভাপতি প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, প্রসাসের সিনিয়র সহ-সভাপতি নাসিমউদ্দিন আকাশসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ