Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এদেশে রাজনীতি করতে হলে মুক্তি যুদ্ধের চেতনা ধারণ করে রাজনীতি করতে হবে -নৌ পরিবহন প্রতিমন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ৪:০২ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, সফল প্রধান মন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে এদেশ অসাম্প্রদায়িক ও মুক্তি যুদ্ধের চেতনায় পরিচালিত হয়ে আসছে। কোন সাম্প্রদায়িক শক্তি তা বিনষ্ট করতে পারবেনা। ধর্মকে ব্যবহার করে এদেশে আর কেউ কোন দিন রাজনীতি করতে পারবেনা। এদেশে রাজনীতি করতে হলে মুক্তি যুদ্ধের চেতনা ধারণ করে রাজনীতি করতে হবে। এদেশ পরিচালিত হবে ধর্ম নিরপক্ষ ভাবে। ধর্ম যার যার উৎসব সবার। এবারে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ দুর্গো উৎসব শুরু হয়েছে শুদ্ধি অভিযানের মধ্য দিয়ে। প্রতিবারে দেবী দুর্গা আসেন সমাজের সকল অনিষ্ট ও দুর্গতি বিনাশের জন্য। এবারে দুর্গা দেবী আগমনে সাথে সাথে দুর্নিতী ও সন্ত্রাস বিরোধী সকল কার্যকলাপ মুছে দেওয়ার জন্য বর্তমান সরকারের সফল প্রধান মন্ত্রি শেখ হাসিনা দুর্ণিতী, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে একই রকম শুদ্ধি অভিযান শুরু করেছেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশের অর্থনীতি অনেক শক্তিশালী, এদেশের বাজেট এখন ৬ লক্ষের উপরে। আমরা নিজস্ব অর্থায়নে শতকরা প্রায় ৮০ ভাগ এই বাজেট বাস্তবায়ন করছি। আমরা শিক্ষা স্বাস্থ্য কৃষি সহ সকল ক্ষেত্রেই এগিয়ে গেছি। বাংলাদেশের প্রধান মন্ত্রি শেখ হাসিনা এখন বিশ্বের দরবারে সকল ক্ষেত্রে মডেল প্রধান মন্ত্রি হিসেবে স্বীকৃত হয়েছে। তার নেতৃত্বে বাংলাদেশ আলোকিত হচ্ছে।
তিনি আওয়ামীলীগের সকল স্তরের নেতা-কর্মী ও আইন শৃংখলা বাহিনীর উদ্দেশ্যে বলেন, দুর্গাপুজা চলাকালীন সময়ে কোন বিশৃংলা সৃষ্টিকারী শারদীয় উৎসবকে যেন ভুন্ডুল করতে না পারে সেদিকে সোজাগ দৃষ্টি রাখতে হবে।
গতকাল শুক্রবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে, বিরল উপজেলার ৯৪টি মন্ডবের সরকারী অনুদানের অর্থ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার এবিএএম রওশন কবির এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পুজা উদযাপন পরিষদের আহ্বায়ক রমাকান্ত রায়।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারঃ) শিল্পপতি আলহাজ্ব এম আব্দুল লতিফ, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌর সভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, বিরল থানার অফিসার ইনচার্জ এটিএম গোলাম রসুল।
প্রধান অতিথি খালিদ মাহমুদ চৌধুরী বিরল পৌরসভা সহ ১২ টি ইউনিয়নের মোট ৯৪ টি মন্ডবে ৮ লক্ষ ৪৬ হাজার টাকা বিতরণ করেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, পুজা উদযাপন পরিষদের সদস্য ও কালিয়াগঞ্জ পুজা কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক বিভুতি ভুষন সরকার।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি বিরল কেন্দ্রীয় দুর্গা মন্দির পরিদর্শন করেন। বিকালে প্রধান অতিথি বোচাগঞ্জ উপজেলায় বিভিন্ন পুজা মন্ডব পরিদর্শন করেন। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন, পুজা উদযাপন পরিষদের সদস্য সচিব ও বিরল কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সভাপতি সাংবাদিক সুবল চন্দ্র রায়।



 

Show all comments
  • Nadim ahmed ৪ অক্টোবর, ২০১৯, ৫:২৮ পিএম says : 0
    What is muktijudder chetona demit??? JOY HIND?? Tell me demit you Ass-hole, is JOY HIND muktijudder chetona??? Why Awami League is not telling anything against the guy who concluded his speech with Joy Hind? As because is this also a hidden agenda of Awami league to make Bangladesh a state of India?
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ৪ অক্টোবর, ২০১৯, ৭:৪৩ পিএম says : 0
    Remember the statement of the owner of SJYAMOLI PORIBAHAN in a Video, where he said of his dream and hidden agenda. Their dream and the agenda is to make Bangladesh a state of India. Is this Muktijudder chetona? If not, why Awamileague did not react against it??? Why current government did not react against it??? And even SJYAMOLI PARIBAJAN is doing business in Bangladesh more powerfully after that statement!!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ