Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

রংপুর সদরে আজ রাত থেকে যান চলাচল বন্ধ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ৭:০২ পিএম

রংপুর সদরে আজ শুক্রবার রাত ১২টা থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। আগামীকাল শনিবার রাত ১২টার পর যানবাহন চলাচল স্বাভাবিক হবে।
সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকায় এই যান চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। রংপুর-৩ আসনের নির্বাচনী এলাকায় ইতোমধ্যে মোটরসাইকেল চলাচল বন্ধ রয়েছে।
ইসির উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান সই করা এক নথি থেকে জানা যায়, রংপুর-৩ আসেন আগামীকাল শনিবার ভোট হবে। এ জন্য আজ রাত ১২টা থেকে ভোটের দিন রাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। যানের মধ্যে রয়েছে বেবি ট্যাক্সি/অটোরিকশা/ইজি বাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পু, স্থানীয় পর্যায়ের বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন।
তবে কিছু ক্ষেত্রে এর ব্যতিক্রম থাকবে। নথির তথ্য অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। আর ইসির পরিচয়পত্র থাকা সাংবাদিক, নির্বাচনি কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের পরিদর্শক এবং জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে না।
জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন