Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবনের চেয়ে শাড়ি দামি!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সাতক্ষীরার শ্যামনগরে পূজার শাড়ী পছন্দ না হওয়ায় আত্মহত্যা করেছে এক গৃহবধূ। কুষ্টিয়ার খোকসায় মেহেদির রং শুকানোর আগেই বিয়ের তিনদিনের মাথায় নববধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। এছাড়া সুইসাইড নোট লিখে শাবির শিক্ষার্থী, নীলফামারীর সৈয়দপুরে এসিড পানে ব্যবসায়ী ও ঝিনাইদহে স্ত্রীর সঙ্গে ঝগড়া করে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে স্বামীর আত্মহত্যার খবর পাওয়া গেছে।
শ্যামনগর (সাতক্ষীরা) : পূজার শাড়ী পছন্দ না হওয়ায় স্বামীর ঊপর অভিমান করে বাসনা মন্ডল (২০) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সীমান্ত ঘেঁষা মেন্দিনগর গ্রামে এ ঘটনা ঘটে। বাসনা ওই গ্রামের মৃণাল মন্ডল এর স্ত্রী।
শ্যামনগর থানার এস আই মোস্তফা জানান, পূজার নতুন শাড়ী পছন্দ না হওয়ায় স্বামীকে পরিবর্তন আনতে বললে, স্বামী শাড়ী পরিবর্তন করে আনে। এ শাড়ীও পছন্দ না হওয়ায় আবারও পরিবর্তন করতে বলে। এতে স্বামী মৃনাল মন্ডল অস্বীকৃতি জানালে অভিমান করে সবার অজান্তে নিজ গৃহে ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টার করে।
এসময় পরিবারের সদস্যরা জানতে পেরে দ্রুত উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. রেদওয়ান মৃত্যু ঘোষণা করেন। শ্যামনগর থানার ওসি আলহাজ্জ্ব নাজমুল হুদা বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা মেডিকেলের মর্গে প্রেরণ করা হয়েছে।
কুষ্টিয়া : কুষ্টিয়ার খোকসায় মেহেদির রং শুকানোর আগেই বিয়ের মাত্র তিনদিনের মাথায় পাপিয়া খাতুন নামে এক নববধূ আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার রাতে উপজেলার হিলালপুর গ্রামে বাবার বাড়িতে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন। ঘটনার পর থেকে নববধূর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন আত্মগোপন করেছেন।
নিহতের স্বজনদের দাবি, খোকসা সরকারি ডিগি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী পাপিয়া খাতুনের সঙ্গে একই কলেজের শামীম রেজার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ৩০ সেপ্টেম্বর রাতে ওই ছাত্রীর বাবার বাড়ি উপজেলার হিলালপুর গ্রামে তাদের বিয়ে হয়। কিন্তু এ বিয়ে মেনে নিতে পারেনি ছেলের পরিবার।
গত বৃহস্পতিবার বিকেলে নববধূকে তার বাবার বাড়িতে রেখে শামীম নিজের বাড়ি ফিরে যান। গভীর রাত পর্যন্ত স্বামী শামীম ফিরে না আসায় এ নিয়ে নবদম্পতির মধ্যে মোবাইল ফোনে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রাতেই নববধূ তার নিজ ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন। গতকাল শুক্রবার সকালে পরিবারের লোকজন পাপিয়ার কোনো সাড়া না পেয়ে দরজা ভেঙে তাকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখেন। পরে থানায় খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করে।
নিহত নববধূর বাবা ওমর আলী জানান, পাপিয়াকে রেখে জামাই শামীম রেজা পালিয়ে বাড়ি চলে যায়। এতে অভিমান করে পাপিয়া আত্মহত্যা করেছে। এ ব্যাপারে শামীমের মুঠোফোনে বারবার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তার বাবা রাজ্জাক বিশ্বাসের বাড়ি উপজেলার মির্জাপুরে গিয়েও সেখানে কাউকে পাওয়া যায়নি।
এলাকাবাসী জানায়, পাপিয়ার আত্মহত্যার সংবাদ পেয়েই তারা সবাই বাড়ির দরজায় তালা লাগিয়ে আত্মগোপন করেছে। খোকসা থানা পুলিশের ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) বুলবুল আহমেদ বলেন, এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে এসিড পান করে কামরান (২৮) নামের এক স্বর্ণ ব্যবসায়ী আত্মহত্যা করেছেন। তিনি শহরের কয়ানিজপাড়া দোলাপাড়া মহল্লার সামস্ নুর এর ছেলে। শহরের শেরে বাংলা রোডে শিল্প সাহিত্য সংসদ মার্কেটে তার স্বর্ণের দোকান রয়েছে। সৈয়দপুর থানার ওসি শাহাজাহান পাশা জানান, গত বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে সৈয়দপুর রেলওয়ে মাঠ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।
ওসি জানান, ওই মাঠ সংলগ্ন মাইক্রো স্ট্যান্ড এর কয়েকজন মাইক্রো চালক মাঠের উত্তরপ্রান্তে রেলওয়ে ক্রীড়া সংস্থার অফিসের পেছনে এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশের পাশ থেকে একটি ব্যাগে এসিডের জারকিন ও একটি স্টিলের গ্লাস পায়। পুলিশ জানায়, প্রাথমিক সুরতহাল তদন্তে দেখা গেছে কামরান এসিড পানে আত্মহত্যা করেছে। কিন্তু কী কারণে আত্মহত্যা করেছে তা জানা যায়নি। এবিষয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।
শাবি : ইঁদুর মারার ওষুধ খেয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। বকুল দাস নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।
গত বৃহস্পতিবার সকাল ৭টার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বলেন, ইঁদুর মারার ওষুধ খাওয়ার পর গত বুধবার রাতে বকুল দাসকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ‘র‌্যাট কিলার’ নামে একধরনের বিষ খেয়েছে বকুল। হাসপাতালের চিকিৎসকরা তার লালা পরীক্ষা করে ‘র‌্যাট কিলার’ নামের একধরনের বিষ শনাক্ত করতে পেরেছেন। ময়নাতদন্ত শেষে সব তথ্য জানা যাবে।
হল সূত্রে জানা যায়, বুধবার রাত ২টার দিকে নিজ কক্ষে বমি করতে থাকলে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান সহপাঠীরা। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মুত্যু হয়। বকুল দাস বিশ্ববিদ্যালয়ের শাহপরান হলের ১২০ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার নওগাঁও গ্রামে। তার বাবার নাম রামু দাস।
এদিকে তার কক্ষ থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করেছে পুলিশ। তবে সুইসাইড নোটে তার নাম ও স্বাক্ষর রয়েছে বলে জানিয়েছেন জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন। তিনি বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। আমরা একটি সুইসাইড নোট পেয়েছি। তবে এটা তার কিনা তা মিলিয়ে দেখছি।
ঝিনাইদহ : স্ত্রীর সঙ্গে ঝগড়া করে ঝিনাইদহে চলন্ত ট্রেনে নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন নয়ন নামে এক কলেজছাত্র। বুধবার রাত ১১টার দিকে কোটচাঁদপুর উপজেলার চাঁদপাড়া নামক স্থানে এই ঘটনা ঘটে। নয়ন ওই গ্রামের গোলাম লষ্করের ছেলে এবং কোটচাঁদপুর পৌর ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।
স্থানীয়রা জানান, নয়ন ও তার স্ত্রী পাপিয়া উভয়েরই বয়স কম হওয়ায় তাদের মধ্যে প্রায়ই ঝগড়া-বিবাদ হত। বুধবার রাতেও তাদের ঝগড়া হয়। এ সময় নয়ন স্ত্রীর ওপর রাগ করে বাড়ির পাশের রেল লাইনে চলন্ত ট্রেনের নিচে ঝাঁপ দেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে লাশ উদ্ধার করে বাড়ি নিয়ে আসেন। কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুল আলম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ