Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শিগগিরই জেল থেকে বের হয়ে আসবেন খালেদা জিয়া

আলোচনা সভায় মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বেগম জিয়া শিগগিরই জেল থেকে বের হয়ে আসবেন। আর তিনি যেদিন বের হয়ে আসবেন, সেদিন বাংলাদেশে আবারো গণতন্ত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও সংবাদমাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে।

গতকাল জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ‘প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অসহায় বিচার ব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি আর কতদূর’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মওদুদ আহমদ বলেন, বেগম জিয়া তার মুক্তির জন্য কারো কাছে মাথা নত করবেন না। তিনি এখন বাংলাদেশের ১৬-১৭ কোটি মানুষের নেতা। সুতরাং হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, আর তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না।

তিনি বলেন, ক্যাসিনোর সাথে প্রশাসন, রাজনীতিবিদ, আওয়ামী লীগের নেতা ও মন্ত্রী-এমপিরা জড়িত ছিলেন। আর এই সাথে পুলিশের কর্মকর্তারাও জড়িত ছিলেন। এগুলো না হলে কী করে এই প্রতিষ্ঠানগুলো প্রসার লাভ করেছে? আর সবাই এগুলো থেকে শেয়ার পেত। এ কারণে তারা তখন তাদেরকে ধরেনি। এখন কোনো একটা গোলমাল ও অর্šÍদ্ব›েদ্বর কারণে বিষয়টা ফুটে উঠেছে।

মওদুদ আহমদ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অভিযান চালিয়ে যাবেন, স্বাগত জানাই। কিন্তু আপনি আপনার সরকারের সাবেক মন্ত্রী, বর্তমান মন্ত্রী এবং সাবেক এমপি ও বর্তমান এমপিদের সম্পদের হিসাব বাংলাদেশের মানুষের কাছে উপস্থাপন করুন। তাহলে বুঝব, আপননি সত্যিকার অর্থেই এই অভিযান চালাতে চান।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Saiful Islam ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    বাংলাদেশের সাধারণ জনগণ গণতন্ত্রের চেয়ে কৃতদাস হিসাবে বাচঁতে পছন্দ তাই উনার জামিনও হবে না !
    Total Reply(0) Reply
  • Abdullah As Sultani ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Bain Dibakar ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    আপনাদের গোড়ামীর মাশুল দিচ্ছে মিসেস জিয়া !
    Total Reply(0) Reply
  • Md Akther ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    আমি মি : মওদুদ সাহেবকে বলতে চাই আর কত দিন মানুষকে দোকা দিবেন। বেগম খালেদা জিয়া জাবিন পায়না আপনাদের মত দুমিখি মানুষ নামিসাপ এরজন্।মওদুদ সাহেব মানুষ এত বোকানা, বেগম জিয়ার অপরাদ সে তিন তিন বার জনগনের রায় নিয়াদেশ পরিছালনা করছেন। মওদুদ সাহেব আইন, আইন এর গতিতে ছলে। এখন ঘরে বসে থাকার সময় নয়মি: মওদূদ সাহেব।বড় বড় কথাবাদ দিয়া রাজ পথে নামেন,জনগনিয়া।তাড়াতাড়ি বেগম জিয়ার মুক্তি চাওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Dulal Sharma ৫ অক্টোবর, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    মিথ্যা রাজনীতি থেকে দূরে থাকুন সুস্থ থাকুন সুস্থ রাজনীতির মাঠে সুন্দর করে কথা বলে ধোকা দেয়ার চেষ্টা না করাই ভাল
    Total Reply(0) Reply
  • Alamgir Dipu ৫ অক্টোবর, ২০১৯, ১:৫০ এএম says : 0
    বেগম খালেদাজিয়া জন্য আল্লার কাছে দোয়া করি বাংলাদেশেরর একমাএ নেতা খালেদাজিয়া সে কখনো অন্যায়ের কাছে মাথা নত করে না সে আল্লাহর কাছ মাথা নত করবে
    Total Reply(0) Reply
  • Akther Akther ৫ অক্টোবর, ২০১৯, ১:৫০ এএম says : 0
    আন্দোলন ছাড়া মুক্তি হবেনা আন্দোলনের ডাক দিন হরতালের ডাক টানা 72 গনটা
    Total Reply(0) Reply
  • Shah Alam ৫ অক্টোবর, ২০১৯, ১:৫০ এএম says : 0
    স্যার বেগম জিয়া যদি হাছিনা সরকারের কাছে মাথা নত করতো।তাহলে অনেক আগে মুক্তি পেয়েজেত।মাথা নত করার মত নেএী নয় তিনি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ