Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

পগবা আউট, এমবাপে-কন্তে ইন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

২০২০ সালের ইউরো বাছাইয়ে আইসল্যান্ড আর তুরস্কের বিপক্ষে মাঠে নামবে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। আর এই দুই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছেন ফরাসি কোচ দিদিয়ের দেশম। দলে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মিডফিল্ডার পল পগবার। ইনজুরির কারণে তাকে স্কোয়াডে রাখা হয়নি বলে জানিয়েছে ফরাসি গণমাধ্যম।

তবে চোট কাটিয়ে জাতীয় দলে ফিরেছেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও চেলসি মিডফিল্ডার এনগোলো কন্তে। ইনজুরির কারণে গত মাসে আলবেনিয়া ও অ্যান্ডোরার বিপক্ষে ফ্রান্সের স্কোয়াডে ছিলেন না তারা। আরও ফিরেছেন প্রিসনেল কিম্পেম্বে আর স্টিভ মানডানা।
ইউরো বাছাইয়ে ১১ অক্টোবর আইসল্যান্ডের মাঠে আতিথ্য নেবে ফ্রান্স। এরপর ১৪ অক্টোবর ঘরের মাঠ স্তাদে দে ফ্রান্সে তারা মুখোমুখি হবে তুরস্কের। ইউরো বাছাইয়ে ‘এইচ’ গ্রুপে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে ফ্রান্স ও তুরস্ক।

ফ্রান্স স্কোয়াড:
গোলরক্ষক : আলফোন্স আরিয়োলা, হুগো লরিস, স্টিভ মানডানা। ডিফেন্ডার : লুকাস দিনিয়ে, লিও দুবোইস, লুকাস এর্নান্দেস, প্রিসনেল কিম্পেম্বে, ক্লেমেন্ত লংলে, বেনজামিন পাভার্ড, রাফায়েল ভারানে, কার্ত জুমা। মিডফিল্ডার : এনগোলো কন্তে, ব্লেইস মাতুইদি, এনদোম্বেলে, মুসা সিসোকো, তোলিসো। ফরোয়ার্ড : উইসাম বেন ইয়েদের, কিংসলে কোমান, অলিভের জিরুদ, অ্যান্তোনিও গ্রিজম্যান, জোনাথান ইকোন, থোমাস লিমার, কিলিয়ান এমবাপে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন