Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

আর্সেনালের রাতে ম্যানইউর হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

উয়েফা ইউরোপা লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে আর্সেনাল। গ্যাব্রিয়েল মার্তিনেলির জোড়া গোলে গানারস শিবির ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে স্ট্যান্ডার্ড লিজকে। তবে হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এজেড আলকমারের ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছে রেড ডেভিলরা। উনাই এমেরির সাবেক দল সেভিয়াও সাইপ্রাসের অ্যাপোয়েল নিকোসিয়াকে হারিয়েছে ১-০ গোলের ব্যবধানে।

গত পরশু রাতেও তারুণ্য নির্ভর আর্সেনাল মাঠে নামে। ‘এফ’ গ্রুপের এই ম্যাচে দাপুটে জয়ে জোড়া গোল করেন ১৮ বছর বয়সী গ্যাব্রিয়েল মার্তিনেলি। আরেকটি বানিয়েও দিয়েছেন এই তরুণ মিডফিল্ডার। ১৩ ও ১৬ মিনিটে গানারদের ২-০ গোলে এগিয়ে দেন মার্তিনেলি। তার জোড়া লক্ষ্যভেদের ৭ মিনিট পর জো উইলকক গোলকিপারের ফিরিয়ে দেওয়া শটে তৃতীয় গোল করেন। মার্তিনেলির ভাসানো ক্রসে দানি কেবায়োস আর্সেনালের চতুর্থ গোল করেন ৫৭ মিনিটে।

গানাররা আরও বেশি গোল করতে পারতো। কিন্তু স্ট্যান্ডার্ড কিপার ভানজা মিলিনকোভিচ দুর্দান্ত কয়েকটি সেভ করে ব্যবধান বাড়তে দেননি। আগামী ২৪ অক্টোবর পরের ম্যাচে আর্সেনাল খেলবে গুইমারায়েসকে। ২ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। গ্রুপের আরেক ম্যাচ গুইমারায়েস ১-০ গোলে হেরেছে আইন্ত্রাখত ফ্রাঙ্কফুর্টের কাছে।

শেষ চার ম্যাচে নেই কোনো জয়, ওয়েস্ট হ্যামের কাছে ইপিএলে হেরেছেও এক ম্যাচ আর বাকি তিনটি ম্যাচেই ড্র করেছে রেড ডেভিলসরা। যার শেষটি এজেড আলকামারের বিপক্ষে। নেদারল্যান্ডসের কার্স জিনস স্টাডিওনে আতিথ্য নেয় রেড ডেভিলসরা। ম্যাচের আগে তাদের নতুন মাঠের সমালোচনা করেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গানার শুলশার। কৃত্রিম টার্ফে রেড ডেভিলদের মানিয়ে নেওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন এই কোচ। শেষ পর্যন্ত তার শঙ্কা হলো সত্যি। ড্র করেই ফিরতে হয়েছে ডাচ ক্লাবটির মাঠ থেকে, ‘কন্ডিশন ছিল খুব কঠিন। কিন্তু আমি মনে করি আমরা ভালো করেছি। এই ড্র আমাদের ভালো অবস্থানে রেখেছে।’

আলকমারের মাঠ থেকে ড্র নিয়ে ফিরলেও নিজেদের সৌভাগ্যবানই ভাবতেই পারে ইউনাইটেড। পুরো ম্যাচে একবারও গোলে বরারবর শট নিতে পারেনি তারা, তবে সেজন্য রাশফোর্ড-লিনগার্ড নয়, শুলশার দুষেছেন আলকমারের অস্থায়ী হোম গ্রাউন্ডকে। আর খেলোয়াড়দের ভুলেই শেষ পর্যন্ত গোল শূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেই ফিরতে হয়েছে রেড ডেভিলদের।

স্ট্যান্ডার্ড লিয়েজের বিপক্ষে এমেরির আস্থার প্রতিদান দিয়েছেন মার্টিনেলি-নেলসনরা। ১৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। এর মিনিট তিনেক পর নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান স্ট্রাইকার। ২২ মিনিটে ডিবক্সে বল পেয়ে ব্যবধান ৩-০ করেন জো উইলক। আর ৫৭ মিনিটে রিয়াল মাদ্রিদ থেকে এক মৌসুমের জন্য ধারে আর্সেনালে পাড়ি জমানো দানি সেবায়োস হেডে গোল করে লিয়েজের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। ইউরোপা লিগের ‘এল’ গ্রুপে ২ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল এমেরির দল, দুই ম্যাচেই রাখল ক্লিনশিট।

ইউরোপা লিগের ফল
ফিয়েনর্ড ২-০ পোর্তো
মস্কো ০-২ এস্পানিওল
সেন্ট ইতিয়েন ১-১ উল্ফসবুর্গ
আলেকজান্দ্রিয়া ১-১ গেন্ট
উল্ফসবার্গ ১-১ রোমা
বাসিকতাস ০-১ উল্ভস
আল্কমার ০-০ ম্যানইউ
সেভিয়া ১-০ অ্যাপোয়েল
ক্রাসনোদর ১-২ গেটাফে
সেল্টিক ২-০ ক্লুজ
ল্যাজিও ২-১ রেনে
আর্সেনাল ৪-০ স্ট্যান্ডার্ড

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্সেনাল

৪ অক্টোবর, ২০১৬
১২ সেপ্টেম্বর, ২০১৬
২৫ এপ্রিল, ২০১৬

আরও
আরও পড়ুন