Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইউক্রেনে কার্গো বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ২:২৭ পিএম

ইউক্রেনের পশ্চিমাঞ্চলীয় লভিভ বিমানবন্দরের কাছে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছে। বিবিসি জানিয়েছে, আকাশে থাকাবস্থায় জ্বালানি শেষ হয়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। তবে বার্তা সংস্থা রয়টার্স বলছে, কার্গো বিমানটি জরুরি অবতরণ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে।

ইউক্রেনের জরুরি বিভাগ এক বিবৃতিতে জানায়, শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টা ১০ মিনিটে রাডার থেকে অদৃশ্য হয়ে যায় সোভিয়েত নকশার চার ইঞ্জিনবিশিষ্ট আন্তনভ-১২ বিমানটি। ওই সময় বিমানটি বিমানবন্দর থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে ছিল।

খবরে বলা হয়েছে, কার্গো বিমানটি লভিভ থেকে স্পেনে যাচ্ছিল। তবে বিমানটিকে পুড়ে যেতে দেখা যায়নি। ক্ষতিগ্রস্ত বিমান থেকে ক্রুদের সরিয়ে নেয়া হয়েছে। রিপোর্টে বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় সকাল ৭টা ২৯ মিনিটে বিমানের এক ক্রু জরুরি অবতরণের খবর দেন। তারপর বিমানবন্দর থেকে দেড় কিলোমিটার দূরে বিমানটিতে পাওয়া যায়। এদিকে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইউক্রেনের অবকাঠামো মন্ত্রী ভ্লাদিসলাভ ক্রিকলিই জানান, স্পেনের ভিগো থেকে ইস্তাম্বুল যাওয়ার পথে বিরতি নিতে লভিভ বিমানবন্দরে পৌঁছনোর আগেই, জ্বালানি শেষ হয়ে যায় ওই বিমানটির। অ্যান্তোনোভ-১২ নামের ওই সামরিক বিমানটি পণ্য সরবরাহের কাজে ব্যবহৃত হতো। তবে তা কার্গো বিমান ছিল কি না তা নিশ্চিত হওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ