Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চকরিয়ায় জমির বিরোধে হাফেজ মৌলানা রুহুল আমিনকে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা

কক্সবাজার থেকে বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ২:৪০ পিএম

৫ অক্টোবর (শনিবার) সকাল ৯টার দিকে উপজেলার কৈয়ারবিল ইউপির ৯ নম্বর ওয়ার্ডের মধ্যম কৈয়ারবিল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত রুহুল আমিন ওই এলাকার মৃত আমিন উল্লাহ’র ছেলে এবং কৈয়ারবিল মখজনুল উলুম মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক।

তাকে বাঁচাতে নিহত রুহুল আমিনের বড় ভাই আমিনুর রশিদ এগিয়ে গেলে তাকেও কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে গেলে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এ ঘটনায় জড়িত অভিযোগে স্থানীয়দের সহায়তায় মোহাম্মদ বেলাল উদ্দিন নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, হাফেজ রুহুল আমিন গংয়ের ভোগ দখলীয় এক খন্ড জমির মালিকানা দাবী করে আসছিল একই এলাকার মৃত মোঃ শফির পুত্র বেলাল উদ্দিন গং। পরে ওই জমি রুহুল আমিনের ভাই মামুন মাস্টারকে বিক্রিও করেন।

ওই জমি দখল উচ্ছেদ করে মামুন মাস্টারকে দখল বুঝিয়ে দিতে অভিযুক্ত বেলাল উদ্দিন ও তার ছেলে হুমায়ুনের নেতৃত্বে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে জানা গেছে।

চকরিয়া থানার ওসি হাবিবুর রহমান বলেন, কৈয়ারবিল এলাকায় জমির বিরোধের জের ধরে বৃদ্ধকে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে আটক করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের আটক করতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ