Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

উপ-নির্বাচনে ভোটগ্রহন শেষ, গণনা শুরু

ভোটারের উপস্থিতি নেই

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ৬:১৬ পিএম

রংপুর সদর আসনে উপ – নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। শুরু হয়েছে গণনা। সকাল ৯ টায় ভোট গ্রহণ শুরু হলেও অধিকাংশ কেন্দ্রই ছিল ভোটার শূন্য। সংশ্লিষ্টগন এসব কেন্দ্রে দুপুরের পর ভোটারের উপস্থিতি আশা করলেও শেষ পর্যন্ত তা পূরণ হয়নি। কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, দুপুর গড়িয়ে বিকেল হলেও ভোটারগন ভোট দিতে যায়নি। ফলে এসব কেন্দ্র দিনভর ছিল ভোটার শূন্য। ভোটারদের উপস্থিতি না থাকায় দিনভর পোলিং এজেন্টসহ ভোট গ্রহণে নিয়োজিত ব্যক্তিগত অলস সময় কাটিয়ে পার করেন।

বিভিন্ন স্থানে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, সরকারী দল আওয়ামীলীগ প্রার্থী দেয়নি। আর বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী স্থানীয় নয়। সেই কারণে ভোট নিয়ে সাধারণ মানুষের কোন আগ্রহই নেই। ভোটারদের সাথে কথা বলতে গিয়ে অনেকেই বলেছেন, ‘ভোট দিয়ে লাভ কি? কোন লাভ নেই। হামরা ভোট দিলেও এমপি, না দিলেও এমপি। ভোট দিয়ে লাভ কি’?

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের গত ১৪ জুলাই মৃত্যুর পর গত ১৬ জুলাই আসনটি শুন্য ঘোষনা করে নির্বাচন কমিশন। আজ শনিবার এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ৯ টায় ইলেক্ট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম)’র মাধ্যমে এ ভোট গ্রহন শুরু হয়ে বিকেলে ৫ টা পর্যন্ত বিরতহীন ভাবে ভোট গ্রহন চলে।

জাতীয় সংসদ-২১, রংপুর-৩ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন। জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদ, বিএনপির প্রার্থী রিটা রহমান ও এরশাদের ভাতিজা স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফসহ ছয়জন এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ