Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

পরচুলার নীচে লুকোনো সোনা! বিমানবন্দরে গ্রেফতার পাচারকারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ৭:০০ পিএম

স্যুট-বুট পরে একজন ভদ্রলোক সেজেছিলেন। সেই সঙ্গে মাথা ভর্তি বাবরি চুলে এসেছিল আভিজাত্য। শারজাহ থেকে ভারতের কেরালার কোচি বিমানবন্দরে এসে নামেন তিনি। কিন্তু শারজাহ বিমানবন্দর পার করে চলে এলেও, কোচি বিমানবন্দর থেকে বেরোতে গিয়ে তাকে আটকালেন নিরাপত্তারক্ষীরা। অভিযোগ, মাথাভর্তি চুলের তলায় তিনি লুকিয়ে এনেছেন এক কেজি সোনা!

কেরালার মলপ্পুরমের বাসিন্দা নৌশাদ নামের ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, শুক্রবার বিমানবন্দর থেকে বেরোনোর সময়ে মেটাল ডিটেক্টরে ধরা পড়ে অসঙ্গতি। পরে তার শরীর ভাল করে পরীক্ষা করা হয়। কিন্তু কিছুই পাওয়া যায়নি। শেষে দেখা যায়, তার মাথায় পরচুলা। আর তার নীচেই লুকোনো রয়েছে সোনার তাল!

কাস্টমস সূত্রের খবর, নিজের মাথার আসল চুল ছেঁটে প্রথমে ন্যাড়া হয়ে যান ওই ব্যক্তি। তার পরে কালো প্লাস্টিকে মুড়ে মাথার চামড়ায় ভাল করে লাগিয়ে নেন সোনার তাল। তার ওপর দিয়ে লাগিয়ে নেন পরচুলা। ফলে বাইরে থেকে দেখে কিছুই বোঝার উপায় ছিল না। কিন্তু শেষে আর নিরাপত্তারক্ষীদের নজর এড়াতে পারেলেন না।

কয়েক মাস আগেই বার্সালোনা বিমানবন্দরে এক যুবক ধরা পড়েছিলেন পরচুলার নীচে কোকেন পাচার করতে গিয়ে। ২৮ লাখ টাকার কোকেন লুকিয়ে রেখেছিলেন তিনি। তার পরে এবার সামনে এল কেরালার এই ঘটনা। সূত্র: দ্য ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন