Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আইএসের হুমকি সব জায়গায়ই আছে মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইএস, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন একটি বৈশ্বিক যুদ্ধ। তাদের হুমকি সবখানেই আছে। আর এ যুদ্ধে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র একত্রে কাজ করবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট। গতকাল বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।
মার্কিন রাষ্ট্রদূত জানান, আইএসের অস্তিত্ব আছে না নেই, এই বিতর্কেও চেয়ে একে যৌথভাবে মোকাবেলা করাটাই বেশি জরুরি। ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠকের পর সাংবাদিকদের রাষ্ট্রদূত জানান, পারস্পরিক সহযোগিতার অংশ হিসেবে চলতি মাসের ২৪-২৫ তারিখ ওয়াশিংটনে সহযোগিতা সংলাপ হবে। আর আজকের আলোচনায় উঠে এসেছে আইএস প্রসঙ্গও। তিনি বলেন, মার্কিন নাগরিকসহ অন্যদের নিরাপত্তায় সহযোগিতার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফলপ্রসূ আলাপ হয়েছে।
সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সমকামী নৈশক্লাবে বন্দুকধারীর গুলিতে ৪৯ জন নিহতের ঘটনায় শোক জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে লেখা চিঠিতে সন্ত্রাসবাদের বিরুদ্ধে শেখ হাসিনার জোরালো বক্তব্যেরও প্রশংসা করেন বার্নিকাট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসের হুমকি সব জায়গায়ই আছে মার্কিন রাষ্ট্রদূত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ