Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

হ্যাটট্রিকের রেকর্ড পাকিস্তানি পেসারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১১:১৩ এএম

মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নেমেই ইতিহাসের পাতায় নাম ওঠালেন পাকিস্তানের তরুণ পেসার মোহাম্মদ হাসনাইন। ইতিহাসের সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করেছেন তিনি।

গতকাল (শনিবার) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন হাসনাইন, মাত্র ১৯ বছর ১৮৩ দিন বয়সে। তার চেয়ে কম বয়সে এমন কীর্তি গড়তে পারেননি আর কেউ।

হাসনাইন অবশ্য এই হ্যাটট্রিকটি করেছেন দুই ওভারে। ১৬তম ওভারের শেষ বলে ভানুকা রাজাপাকসেকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন হাসনাইন। ১৯তম ওভারে আবারও তার হাতে বল তুলে দেন পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ।

এবার প্রথম দুই বলে শ্রীলঙ্কার দাসুন শানাকা আর শেহান জয়সুরিয়াকে সাজঘরের পথ দেখান হাসনাইন। শানাকা হন উমর আকমলের ক্যাচ, জয়সুরিয়া ক্যাচ দেন আহমেদ শেহজাদকে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এটি কোনো বোলারের নবম হ্যাটট্রিক, পাকিস্তানি হিসেবে দ্বিতীয়। হাসনাইনের আগে ২০১৭ সালে পাকিস্তানের ফাহিম আশরাফ হ্যাটট্রিক পেয়েছিলেন, এই শ্রীলঙ্কার বিপক্ষেই আবুধাবিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৮ সেপ্টেম্বর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন