Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মিয়ানমারে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিশ্বের সবচাইতে নিপীড়িত ‘দেশহীন’ মুসলমান জনগোষ্ঠী বার্মার রোহিঙ্গা মুসলমানদের এই মাহে রমজানে খোঁজখবর নিতে বহু মুসলিম দেশ ভুলে গেলেও তুরস্ক ভুলেনি। প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান রমজানে রোহিঙ্গাদের খোঁজখবর নিতে পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী মেভলুত জাবুসগুকে।
গত সোমবার জাবুসগু মিয়ানমারে এসে নিপীড়িত রোহিঙ্গাদেরকে সাথে নিয়ে ইফতার করার পাশাপাশি তাদের খোঁজখবর নিয়েছেন। এ সময় চার হাজার রোহিঙ্গা নারী পুরুষ ও শিশু ইফতারে অংশ নেন। ইফতারের পাশাপাশি প্রতি ব্যক্তির জন্য ৫০ কেজি করে চালসহ বিভিন্ন ধরনের খাদ্যসামগ্রী ত্রাণ সহায়তা হিসেবে প্রদান করা হয়। একই সাথে দরিদ্র পীড়িত ৫০০ বৌদ্ধ পরিবারকেও ত্রাণ সহায়তা দিয়েছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী।
অনুষ্ঠান শেষে জাবুসগু সাংবাদিকদের বলেন, শুধু মুসলিমই নয়, তুরস্ক পৃথিবীর সব ধর্মের নিপীড়িত মানুষদের পাশে থাকতে চায়। আমরা এখানে রোহিঙ্গাদের জন্য বিভিন্ন প্রকল্প নিচ্ছি, যার মধ্যে রয়েছে হাসপাতাল, স্কুলসহ নানা ধরনের অবকাঠামো নির্মাণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমারে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ
আরও পড়ুন