Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সম্রাটের কাছ থেকে আরো সম্রাটের কাহিনী জাতি জানতে চায় -আ স ম আবদুর রব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ৮:১৩ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, শুনেছি স¤্রাট নাকি গ্রেপ্তার হয়েছে। আশা করি সম্রাটের কাছ থেকে আরও অনেক সম্রাজ্যের খবর পাওয়া যাবে। উপরে নিচের অনেক খবর বেরিয়ে আসবে। স¤্রাটের কাছ থেকে আরো কাহিনী জাতি জানতে চায়। ওনার সম্রাজ্য আরো কি কি ছিল, তার সাথে কারা কারা জড়িত এবং উনি কাকে কি দিয়েছেন সেটা দেশের মানুষের জানানো দরকার।
রবিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এদিন বিকাল সাড়ে চারটায় এই বৈঠক শুরু হয়।
আ স ম রব বলেন, ক্যানিসো সম্রাট অভিযান শুরু হওয়ার পনেরো দিন আগে রাজমনি সিনেমা হলের সামনে ভূইয়া ম্যানশনে ছিলেন। সেখান থেকে র‌্যাব, পুলিশ, বিজিবিসহ সব আইনশৃঙ্খলা বাহিনীর পাহারা অবস্থায় তিনি কিভাবে বের হয়ে গেলেন সেটাই আমাদের প্রশ্ন। এ সময় আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কোথায় ছিল? আর যেটা বলা হচ্ছে আমরা অপরাধ করতেছি, পূর্বের সরকার অপরাধ করেছে। আমাদের আগের লোকজন অপরাধ করেছে বলে আমরাও অপরাধ করবো এটাতো কোন যুক্তি হতে পারে না।
তিনি বলেন, আজকের এই জুয়ারি সরকারের প্রতি মানুষ চরম বিক্ষুব্ধ। মানুষ রাস্তায় নামতে চায় এই সরকারের পদত্যাগের জন্য। আর এই সরকারের পদত্যাগের জন্য দল মত নির্বিশেষে জাতীয় ঐক্যের প্রয়োজন। আরেকটা প্রশ্ন আপনাদের মনে আসতে পারে আমাদের প্রধানমন্ত্রী ভারত সফর করেছেন এই বিষয়ে কি বলব? এটা নিয়ে আমরা পরে বিস্তারিত জানাব।
আগামী ১৩ই অক্টোবর জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামের নিচতলায় প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন করা হবে। বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, গণফোরামের নির্বাহী কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি নুরুল আমিন বেপারি প্রমুখ।



 

Show all comments
  • দীনমজুর কহে ৬ অক্টোবর, ২০১৯, ৮:৩৬ পিএম says : 0
    হক কথা।উপর তলা থেকে একেবারে নিচতলা পর্যন্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ স ম আবদুর রব


আরও
আরও পড়ুন