Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

শুভেচ্ছা সফরে জাপানের দু’টি যুদ্ধ জাহাজ চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

জাপানের মেরিটাইম সেলফ ডিফে›স ফোর্স-এর দু’টি যুদ্ধ জাহাজ জেএস বানজো ও জেএস তাকাশিমা শুভেচ্ছা সফরে গতকাল রোববার চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায়। এ সময় নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে জাহাজ দু’টিকে স্বাগত জানায়। পরে চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন সৈয়দ হেলাল হোসেন জাহাজ দ’ুটির অধিনায়কগণকে ফুল দিয়ে স্বাগত জানান।
এ সময় বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধিসহ নৌবাহিনীর স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এর আগে, সফরকারী জাহাজ দুটি বাংলাদেশের সমুদ্রসীমায় এসে পৌঁছালে নৌবাহিনী জাহাজ ‘দূর্জয়’ তাদের অভ্যর্থনা জানায়।
আইএসপিআর-এর প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে অবস্থানকালে জাহাজ দুটির অধিনায়ক এবং বাংলাদেশে নিযুক্ত জাপান দূতাবাসের প্রতিনিধিগণ চট্টগ্রামের মেয়র, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট এবং চেয়ারম্যান চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।
তারা নৌবাহিনীর বিভিন্ন স্থাপনা ও পর্যটন এলাকা পরিদর্শন করবেন। তিনদিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দু’টি আগামীকাল বাংলাদেশ ত্যাগ করবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন