Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

 সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে যশোর ২, চট্টগ্রাম, হবিগঞ্জ, আশুলিয়া, গোপালগঞ্জ, পটুয়াখালী ও পিরোজপুরে একজন করে।আহত হয়েছেন ৮ জন।

যশোর : যশোরে ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও একজন। গতকাল রোববার সন্ধ্যার দিকে যশোরের খাজুরা এলাকার কদমতলা নামক স্থানে যশোর-মাগুরা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, যশোরের উপশহর ডি-ব্লকের আসলাম আলীর ছেলে হাসান আলী (১৮) ও মালিয়া উপশহরের এফ-ব্লকের সেলিম হোসেনের মেয়ে মালিয়া আক্তার (১৩)। আহত হয়েছে এফ-ব্লকের শাহজাহান আলীর মেয়ে তৈয়বা খাতুন (১৪)। তারা তিনজন খালাতো ভাইবোন।

খাজুরা পুলিশ ফাঁড়ির এসআই রফিকুল ইসলাম জানান, তারা তিনজন মোটরসাইকেলে মাগুরার সীমাখালীতে বেড়াতে গিয়েছিল। ফেরার সময় খাজুরা এলাকার কদমতলা নামক স্থানে মাগুরামুখী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই দুইজন নিহত হয়। আহত তৈয়বাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত দুইজনের লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।

চট্টগ্রাম : চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে নগরের কোতোয়ালি থানার কাজির দেউড়িতে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. ইব্রাহিম খলিল (২৫) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ডিগ্রি কোর্সের ছাত্র। তিনি জেলার রফিকুল ইসলামের ছেলে।

হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পশ্চিম বড়চরে ট্রেনের সাথে সিএনজি (অটোরিকশা) ধাক্কা লেগে এক স্কুল ছাত্র নিহত হয়েছে। গতকাল রবিবার সকাল ১০টার দিকে শায়েস্তাগঞ্জ রেল জংশনের পশ্চিম দিকে আউটার সিগনালের অদূরে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত স্কুল ছাত্র শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুর গ্রামের সিএনজি চালক সেলিম মিয়ার পুত্র সোহাগ মিয়া (৭)। সে শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাইস্কুলে ২য় শ্রেণীর ছাত্র। এ খবর পেয়ে গ্রামবাসী ঢাকা-সিলেট মহাসড়কে বিদ্যুতের খুটি ফেলে যান চলাচল বন্ধ করে দেয় এবং বিক্ষোভ করে। গ্রামবাসীর অভিযোগ, সিএনজিটি স্কুল ছাত্রদের নিয়ে মহাসড়ক দিয়ে যেতে পারলে এই দুর্ঘটনাটি ঘটতো না।

সাভার : সাভারের আশুলিয়ায় পানির জার বহনকারী একটি পিকআপ ভ্যানের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে তাজিমুল ইসলাম (৩৫) নামের এক গার্মেন্টস কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের মরাগাঙ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত তাজিমুল ইসলাম আশুলিয়ার টেংগুরী এলাকার আলফা ক্লোজিং লিমিটেডের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) হিসেবে কর্মরত ছিলেন বলে জানিয়েছে পুলিশ।
গোপালগঞ্জ : গোপালগঞ্জের মুকসুদপুরে যাত্রীবাহী একটি বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে স¤্রাট বিশ্বাস (২৫) নামের এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। এ সময় তার ভাই লিটন বিশ্বাস (২০) গুরুতর আহত হয়েছেন। গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার গেড়াখোলা ব্রিজের কাছে ঢাকা ও খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত স¤্রাট পার্শ্ববর্তী কাশিয়ানী উপজেলার মহেশপুর ইউনিয়নের চর পদ্মবিলা গ্রামের কেশব লাল বিশ্বাসের ছেলে। তিনি রাজধানীর মিরপুর থানায় কর্মরত ছিলেন।

গোপালগঞ্জের সহকারী পুলিশ সুপার (কাশিয়ানী ও মুকসুদপুর সার্কেল) আনোয়ার হোসেন গণমাধ্যমকে জানান, দুর্গাপূজা উপলক্ষে ছুটিতে বাড়িতে এসেছিলেন স¤্রাট। রাতে বিভিন্ন স্থানে দুর্গা প্রতিমা দেখে ভাই লিটনকে নিয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন স¤্রাট। পথে যাত্রীবাহী বাসের সঙ্গে তাদের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই স¤্রাট নিহত ও তার ভাই লিটন গুরুতর আহত হন।
পটুয়াখালী : পটুয়াখালীতে এম নাঈম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে চালকসহ দুজন আহত হয়েছেন। আহতরা হলেন- বাসচালক মো. বাহাদুর তালুকদার (২৫) ও যাত্রী মো. রাজা (২২)। গত শনিবার রাত সাড়ে ১১টার দিকে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের কোডেক ট্রেনিং সেন্টার নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পিরোজপুর : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় জনি ফরাজী (২২) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। গত শনিবার রাত নয়টার দিকে উপজেলার মিঠাখালী এলাকায় ব্র্যাক কার্যালয়ের সামনে মঠবাড়িয়া-তুষখালী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত জনি ফরাজী উপজেলার বান্ধাঘাটা গ্রামের সেলিম ফরাজীর ছেলে। তিনি মঠবাড়িয়া সরকারি কলেজে সম্মান প্রথম বর্ষে পড়াশোনা করতেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ