Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চেলসিতে ব্রাজিলিয়ান স্ট্রাইকার পাতো

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ২০১০ সাল থেকে চোট কোনভাবেই পিছু ছাড়ছিল না ব্রাজিলিয়ান স্ট্রাইকার আলেক্সান্ডার পাতোর। যে কারণে ইতালিয়ান ক্লাব এসি মিলানের সময়টাও সংকুচিত হয়ে আসে তার। ২০১৩ সালে দেশের ক্লাব কারিন্থিয়ান্সে যোগ দিয়েও ভালো কিছু করে দেখাতে পারেননি। সেখান থেকে ধারে যোগ দেন পর্তুগিজ কালাব সাও পাওলোয়। সেখানে ৫৬ ম্যাচে ২৬ গোল, একজন স্ট্রাইকারকে খুব বেশি সফল বলা যায় না। সেই পাতো এবার ধারে যোগ দিলেন ধুকতে থাকা চেলসিতে।
দেশের হয়ে ২৭ ম্যাচে ১০ গোল করেন পাতো। স্ট্যাম ফোর্ড ব্রিজে যোগ দিয়ে তিনি বেশ উচ্ছ¡সিতÑ ‘চেলসিতে যোগ দিয়ে আমি খুব খুশি। এটা ছিল আমার স্বপ্ন, এখনে নতুন টিম- মেটদের সাথে পরিচয় ও খেলার জন্যে আমার তর সইছে না।’ ২৬ বছরের এই তরুণ আরো যোগ করেনÑ ‘আমি চেলসি ও তাদের সাপোর্টারদের ধন্যবাদ জানাচ্ছি এবং আশা করছি আমি তাদের যোগ্য প্রতিদান দেব।’ গেল মৌসুমে প্রিমিয়ার লিগ শিরোপা জিতলেও চলতি মৌসুমে বøু শিবিরের চিত্র সম্পূর্ণ উল্টো। পয়েন্ট তালিকায় ১৩তম অবস্থানে দলটি। তবে চ্যাম্পিয়ন্স লিগ প্রতিযোগিতায় এখনো টিকে আছে তারা। পাতোকে দলে নেওয়াটা কোন ঝুঁকি মনে করছেন না দলের কোচ গুচ হিডিঙ্কÑ ‘এতে আমি কোন ঝুকি দেখছি না। ধারে খেলতে এসে সে লিগে মানিয়ে নিতে পারে কি না সেটাই দেখার। সেটা হলে ভবিষ্যতে সে আমাদের দলের নিয়মিত সদস্য হবে।’ ব্রাজিলিয়ানের জন্য এটা একটা বিশেষ সুযোগ। দেখা যাক এ যাত্রায় ইউরোপে মানিয়ে নিতে পারেন কিনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চেলসিতে ব্রাজিলিয়ান স্ট্রাইকার পাতো
আরও পড়ুন