Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশ্মিরের ঘটনাবলি নিয়ে আমরা উদ্বিগ্ন : এলিজাবেথ ওয়ারেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০৩ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের অন্যতম ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী এলিজাবেথ ওয়ারেন এক বিবৃতিতে কাশ্মিরে চলমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন

এলিজাবেথ ওয়ারেন তার বিবৃতিতে বলেছেন, ‘গত ৫ আগস্টের পর থেকে যোগাযোগব্যবস্থা বন্ধ। একটানা নিষেধাজ্ঞা চলছে। কাশ্মিরের ঘটনাবলি নিয়ে আমরা গভীর উদ্বিগ্ন। কাশ্মিরিদের অধিকারকে মর্যাদা দেয়া উচিত।’ ‘ভারতীয় কাশ্মিরে দুই মাসের দুর্ভোগ’ শীর্ষক একটি সংবাদ শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে তিনি ওই মন্তব্য করেন।


সিনেটর এলিজাবেথ ওয়ারেন হলেন কাশ্মির নিয়ে উদ্বেগ প্রকাশকারী দ্বিতীয় প্রভাবশালী মার্কিন নেতা। এর আগে কাশ্মিরের চলমান পরিস্থিতিতে ডেমোক্র্যাট দলের অন্যতম নেতা বার্নি স্যানডার্স একইভাবে উদ্বেগ প্রকাশ করেছিলেন। সিনেটর বার্নি স্যান্ডার্স বলেন, সুরক্ষার নামে কাশ্মিরে প্রতিবাদের আওয়াজ দমন করা থেকে মানুষের মধ্যে স্বাস্থ্যসেবা পর্যন্ত বিঘিœত হচ্ছে। তিনি বলেন, ‘ভারতে অনেক চিকিৎসক স্বীকার করেছেন যে, কাশ্মিরে ভারত সরকারের চাপিয়ে দেয়া বিধিনিষেধের কারণে রোগীরা জীবনরক্ষাকারী চিকিৎসাও পাচ্ছেন না।’ সূত্র : পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ