Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সাকিবের ব্যর্থতার দিনে বার্বাডোজের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ৫:৫৬ পিএম

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যর্থতার দিনে নকআউট পর্ব থেকে বিদায় নিয়েছে তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস। খরুচে বোলিংয়ের পর ব্যাটহাতেও নিস্প্রভ থেকেছেন সাকিব। ৩০ রানে বার্বাডোজকে হারিয়ে আজ ফাইনালের টিকিট নিশ্চিত করেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। তবে হেরে গেলেও ফাইনালে খেলার আরও একটি সুযোগ মিলছে তাদের। দ্বিতীয় কোয়ালিফায়ারে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে জিতলে ফাইনালে পৌছবে সাকিবের দল।
এদিন টস জিতে প্রথম ব্যাট করতে নামে গায়ানা। বল হাতে শুরুতে দারুণ ভালোই করেছেন সাকিব। প্রথম ৩ ওভারে খরচ করেছেন ১৭ রান। কিন্তু অবিশ্বাস্যভাবে ১৬তম ওভারে শেষ ওভারটি করতে এলে তার উপর চড়াও হন শোয়েব মালিক ও ব্রান্ডন কিং। দুইজনই দুটি করে ছক্কা হাঁকান। সঙ্গে একটি চারও মারেন কিং। সে ওভারে সাকিব খরচ করেন ২৯ রান। ম্যাচের সর্বোচ্চ খরুচে ওভারও বটে। মাত্র ৭২ বলে খেলে ১৩২ রানের হার না মানা এক ইনিংস খেলেন ব্রান্ডন কিং। ফলে নির্ধারিত ২০ ওভারে তিন উইকেটে ২১৮ রান করে গায়ানা।
বিশাল লক্ষ্য তাড়ায় দলীয় ৩২ রানে প্রথম উইকেট হারায় বার্বাডোজ। এরপর তিন নম্বরে নামা সাকিব বিদায় নিয়েছেন মাত্র ৫ রান করে। জোনাথন কার্টার ও অ্যালেক্স হেলসের ব্যাটে অবশ্য কিছুটা লড়াই করেছিল দলটি। কিন্তু শেষ পর্যন্ত থামতে হয় ৩০ রান দূরেই। আট উইকেটে ১৮৮ রান করে বার্বাডোজ। সর্বোচ্চ ২৬ বলে ৪৯ রান করেন কার্টার।
এরআগে পুরো টুর্নামেন্টে দলের আস্থার প্রতীক হয়েই ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। মূলত তার অলরাউন্ড পারফরমেন্সের জোড়ে বার্বাডোস এত দূর এসেছে। ফাইনালের যাওয়ার শেষ সুযোগ কাজে লাগানোই এখন বড় চ্যালেঞ্জ সাকিবের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

৯ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন