Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

শেরপুরে হুইপ আতিকের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লংঘনের অভিযোগ

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ৭:১৫ পিএম

আসন্ন শেরপুর সদর উপজেলার নির্বাচনে সদর আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকের বিরুদ্ধে আচরণ বিধি লংঘন করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযাগ এনে শেরপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি মিনহাজ উদ্দিন মিনাল। সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাচনের মোটর সাইকেল প্রতীকের প্রার্থী মিনাল আরো অভিযোগ করে বলেন, হুইপ সাহেব সরকারী সফরের নামে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন। শুধু তাই নয় হুইপ সাহেবের কন্যা সদর উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের উপজেলা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমি’ও সরকারী বিধি বিধান না মেনে নির্বাচনী প্রচারনা চালাচ্ছেন।
৭ সেপ্টেম্বর সোমবার শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে আওয়ামীলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী মিনহাজ উদ্দিন মিনাল এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় তিনি নানা অভিযোগের পাশপাশি আগামী কাল মঙ্গলবার বেলা ১২ টা থেকে হুইপ আতিক শেরপুর ছাড়া না পর্যন্ত মিনহাজ উদ্দিন মিনাল জেলা নির্বাচন কার্যালয়ের সামনে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট করার ঘোষনা করেন।
তবে এসব সকল অভিযোগের বিষয়ে অস্বীকার করে সাংবাদিকদের হুইপ আতিক বলেন, আমি সরকারী কর্মসুচী ও উন্নয়ন কাজ পরিদর্শন ছাড়া কোন নির্বাচনী প্রচারনায় অংশ নেই নাই। তিনি আরো বলেন, যে লোক দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করে, সে মিথ্যা অভিযোগই করবে। তিনি আরো বলেন, আমি ১৭ দিনের সরকারী বিভিন্ন উন্নয়ন মুলক কাজ পরির্দশনের সফরে এসেছি নির্বাচনে ভোট চাওয়ার প্রশ্নই আসে না। অপরদিকে তার কন্যা ডা. অমি’র বিষয়ে বলেন, তিনিও উপজেলার সকল পরিবার পরিকল্পনা কেন্দ্র পরিদর্শনের সরকারী সফর করছেন। ইতিমধ্যে পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রমে গতি পেয়েছে। কেউ ফাঁকি দিতে পারছে না। জনগন সেবা পাচ্ছে। এটাকে কেউ নির্বাচনী প্রচারনা বললে কিছু করার নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী আচরণ বিধি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ