Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তীব্র স্রোতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল ব্যাহত

মুন্সিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ৭:২৬ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। সোমবার (৭ অক্টোবর) দুপুর থেকে পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির (অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী।

তিনি জানান, পদ্মায় তীব্র স্রোতের কারণে ফেরি চলাচলে দুর্ঘটনার আশঙ্কা থাকায় দুপুর থেকে রো রো ফেরি ও ডাম্প ফেরি ছাড়া বাকি সব ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। চ্যানেলে ড্রেজিংয়ের কাজ চলছে। কিছু ফেরি আছে স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ড্রেজার মেশিনে আছড়ে পড়তে পারে। তাই ফেরি চলাচল বন্ধ রাখতে হয়েছে। গতকাল এই রুটে ১৩টি ফেরি চললেও আজ দুপুর থেকে ৪-৫টি ফেরি চলছে।

এদিকে ফেরি চলাচল ব্যাহত হওয়ার কারণে শিমুলিয়া ঘাটে প্রায় সাড়ে তিনশ’ যানবাহন আটকা পড়েছে, যার মধ্যে ট্রাকের সংখ্যা বেশি। বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) আব্দুল আলিম জানান, সীমিত আকারে ফেরি চলাচল করায় ছোট গাড়ি পারাপার হচ্ছে, কিন্তু ঘাটে অনেক ট্রাক আটকে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ