Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

বুয়েটের ছাত্র আদনান ফাহাদকে পিটিয়ে হত্যা মধ্যযুগীয় বর্বরতার সামিল-বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ৭:২৮ পিএম

বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মধ্যযুগীয় বর্বরতার সামিল বলে মন্তব্য করেছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। সোমবার এক বিবৃতিতে এ দলের সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, কারও কোন বিশ^াস বা মতামতের জন্য পিটিয়ে মেরে ফেলা মধ্যযুগীয় বর্বরতার সামিল। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেই সাথে অভিযুক্ত ছাত্রলীগের নেতাকর্মীদের গ্রেফতার ও উপযুক্ত বিচার দাবি করেন।
সাইফুল হক বলেন, সামাজিক অনাচার, নৈরাজ্য ও রাজনৈতিক সহিষ্ণুতা কোন তলানীতে যেয়ে ঠেকেছে বুয়েটের ঘটনা তার সর্বশেষ একটি নজির মাত্র। ইতিপূর্বে বিশ^জিৎ এর হত্যাকা-সহ এই ধরনের লোমহর্ষক ঘটনায় ছাত্রলীগের সন্ত্রাসীদের উপযুক্ত বিচার না হওয়ায় তারা এখন আরো বেপরোয়া, মারমুখী ও লাগামহীন।
তিনি বলেন, কোন রাষ্ট্র বা সরকার যদি এই ধরনের বর্বরতাকে কোনভাবে প্রশ্রয় দেয় তাহলে সেই রাষ্ট্র ও সরকারের টিকে থাকার কোন নৈতিক ভিত্তি থাকে না। তিনি বলেন, দেশের একটি সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে একজন ছাত্রকে সরকারি দলের ছাত্র সংগঠনের নেতাকর্মীরা সংগঠিতভাবে পিটিয়ে মেরে ফেলবে সাধারণ বোধবুদ্ধি সম্পন্ন কোন মানুষ তা বরদাসত করতে পারে না।
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, সাম্প্রতিক বছরগুলোতে কেবল নিজেদের বিশ^াস ও মতামতের জন্য মুক্তমনা বেশ ক’জন লেখক ও প্রকাশককে প্রকাশ্যে হত্যা করা হয়েছে। এসব বর্বর হত্যাকা-ের অধিকাংশেরই উপযুক্ত বিচার ও খুনীদের শাস্তি হয়নি। তিনি বলেন, কোন সভ্য ও গণতান্ত্রিক সমাজ বিশ^াস ও মতামতের কারণে কোন মানুষকে হত্যার অনুমোদন দিতে পারে না। কিন্তু বিচারহীনতার ধারা প্রলম্বিত হওয়ায় বাংলাদেশে খুনী-সন্ত্রাসী ও মাফিয়াদের অভয়ারণ্যে পরিণত হয়েছে।
তিনি এই ধরনের বর্বরতার বিরুদ্ধে সামাজিক-রাজনৈতিক প্রতিরোধ জোরদার করারও আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন