Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইংল্যান্ডের নতুন কোচ সিলভারউড

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:৪৩ এএম

বিশ্বকাপের আগেই ট্রেভর বেলিস জানিয়েছিলেন, বিশ্বকাপ ও অ্যাশেজের পর চুক্তির মেয়াদ নবায়ন করবেন না তিনি। ইংল্যান্ডের দায়িত্ব নিতে আগ্রহী ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান গ্যারি কারস্টেন ও ইংল্যান্ডের সাবেক কিপার-ব্যাটসম্যান অ্যালেক স্টুয়ার্ট। ট্রেভর বেলিসের উত্তরসূরি বেছে নিয়েছে ইংল্যান্ড। বোলিং কোচ ক্রিস সিলভারউড পেয়েছেন নতুন প্রধান কোচের দায়িত্ব। ২০১৮ সালের জানুয়ারি থেকে দলটির বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ৪৪ বছর বয়সী এই ইংলিশ।
বেলিসের অধীনে নতুন উচ্চতা স্পর্শ করে ইংল্যান্ড। বিশেষ করে ওয়ানডেতে আক্রমণাত্মক ক্রিকেটে নিজেদের মেলে ধরে ওয়েন মর্গ্যানের দল। প্রথমবারের মতো জেতে ওয়ানডে বিশ্বকাপ। টেস্ট ক্রিকেটেও এই সময়ে খারাপ করেনি ইংল্যান্ড। সবশেষ অ্যাশেজ সিরিজে দেশের মাটিতে করে ২-২ ড্র।
ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ছয়টি টেস্ট ও সাতটি ওয়ানডে খেলা সিলভারউড ২০১০ সালে কাউন্টি ক্লাব এসেক্সের হয়ে কোচিং ক্যারিয়ার শুরু করেন। ২০১৬ সালে তার অধীনে প্রথম স্তরে উন্নীত হওয়া দলটি পরের বছর কাউন্টি চ্যাম্পিয়নশিপ জিতে নেয়।
আগামী মাসে নিউজিল্যান্ড সফর দিয়ে দলে নতুন ভূমিকায় কাজ শুরু করবেন সিলভারউড। সফরে পাঁচ ম্যাচের একটি টি-টোয়েন্ট ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন