Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীর পানি ভারতকে দিলে আমাদের ক্ষতির কিছু নেই -সাংবাদিকদের কৃষি মন্ত্রী

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:৪২ এএম

 আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ফেনী নদীর পানি ভারতকে দিলে আমাদের দেশের ক্ষতির কিছু নেই। দেশের একাধিক পানি বিশেজ্ঞরা এ ব্যাপারে অভিমত দিয়েছেন। গত রোববার রাতে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহার বাড়ির পূজামন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, বাংলাদেশের সাথে তিস্তার পানি বন্টনে ভারতের কেন্দ্রীয় সরকার বলিষ্ঠ ভুমিকা রাখতে পারে। এ ব্যাপারে কেন্দ্রীয় সরকার ইচ্ছে করলে পশ্চিমবঙ্গ সরকারের উপর চাপ প্রয়োগ করতে পারে।

কৃষিমন্ত্রী আরো বলেন, ভারতবর্ষের মানুষ চায় তিস্তার পানি বন্টন চুক্তি হোক। কিন্তু পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সম্মতি না দেয়ায় এখনো তা হচ্ছেনা। আমরা আশা করি খুব শীঘ্রই মুখ্যমন্ত্রী এ ব্যাপারে তার সিদ্ধান্ত পরিবর্তন করবেন। আবাদি জমিতে যত্রতত্র ইটভাটা স্থাপন সম্পর্কে মন্ত্রী বলেন, ইটভাটা স্থাপনের এই নিয়ম থাকছে না। আইন হয়েছে, নতুন নিয়মে ইটভাটা স্থাপন আইন বাস্তবায়ন করা হবে।মন্ত্রী বলেন, অসাম্প্রদায়িক আদর্শে বিশ্বাসী আওয়ামী লীগ রাষ্ট্রক্ষতায় রয়েছে বিধায় গত প্রায় একযুগ ধরে দেশে শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ