Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সাতক্ষীরায় জেলা প্রশাসকের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান, সতর্ক করলেন ব্যবসায়ীদের

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:১৪ পিএম

ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা বাস্তবায়নে সাতক্ষীরায় সর্বাত্মক পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় বিজয়া দশমী উপলক্ষে শহরের খুলনা রোড মোড় থেকে নারকেলতলা অভিমুখে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নেতৃত্ব এই অভিযান শুরু হয়।

এ সময় জেলা প্রশাসক খুলনা রোড সংলগ্ন ফার্মেসি ও ক্লিনিক মালিকদের প্রতি নিজ নিজ দোকান ও প্রতিষ্ঠানের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার আহবান জানিয়ে তাদেরকে সতর্ক করেন।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, নিজেদের দোকানপাট নিজেরা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। দোকানের সামনে পলিথিন, প্লাস্টিকসহ কোন ময়লা আবর্জনা ফেলা যাবে না। ফেললে এর দায়-দায়িত্ব দোকান মালিককেই বহন করতে হবে।

এ সময় জেলা প্রশাসকের সাথে স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, এসডিসি স্বজল মোল্লা, আরডিসি দেওয়ান আকরামুল হক, সমাজ সেবক আবুল কালাম বাবলা, জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, স্কাউটস সম্পাদক পল্টু বাসার, পৌর কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, উত্তরণের মুনিরউদ্দিন, সুশীলনের মনির হোসেন, উদীচীর সভাপতি সিদ্দিকুর রহমানসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।

প্রসঙ্গত, গত ১৭ সেপ্টেম্বর পরিষ্কার পরিচ্ছন্ন জেলা গড়ে তোলার লক্ষ্যে ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা কর্মসূচি ঘোষণা করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। সেই থেকে জেলাব্যাপী চলছে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান। মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু হয়েছে প্রচার প্রচারণা। #



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ