Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

জননেতা আতাউর রহমান খান কায়সারের ৯ম মৃত্যুবার্ষিকী আগামীকাল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ১২:৩৫ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য জননেতা আতাউর রহমান খান কায়সারের ৯ম মৃত্যুবার্ষিকী আগামীকাল বুধবার। এ উপলক্ষে বন্দরনগরীর চন্দনপুরায় মরহুমের বাসভবন ‘বংশাল বাড়ি’তে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে সকালে মরহুমের কবর জিয়ারত ফাতেহা পাঠ, বিভিন্ন সংগঠনের পুস্পস্তবক অর্পণ, দোয়া ও মিলাদ মাহফিল, এতিমদের মাঝে খাবার বিতরণ।
জননেতার স্মরণে এদিন (৯ই অক্টোবর) বিকাল ৩টায় নগরীর এলজিইডি মিলনায়তনে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। এতে দলের কেন্দ্রীয়, জেলা-উপজেলা নেতৃবৃন্দ ও সংসদ সদস্যবৃন্দ উপস্থিত থাকবেন।
জননেতা আতাউর রহমান খান কায়সার বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, রাষ্ট্রদূত, এমএনএ ও গণপরিষদ সদস্য ছিলেন। চট্টগ্রামে ও জাতীয় পর্যায়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে ছিলেন সম্পৃক্ত। চট্টগ্রামের অন্যতম বনেদী রাজনৈতিক পরিবারের উত্তরসূরী হিসেবে বর্তমান একাদশ জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছেন মরহুমের বড় মেয়ে ওয়াসিকা আয়শা খান এমপি। তিনি বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ