Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ওমানকে বিধ্বস্ত করল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৯, ৮:৫৪ পিএম

ওয়ালটন পাঁচ ম্যাচের হকি সিরিজের প্রথম ম্যাচে ওমানকে বিধ্বস্ত করল বাংলাদেশ। মঙ্গলবার বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দল ৫-১ গোলে হারায় ওমান অনূর্ধ্ব-২১ দলকে। বিজয়ী দলের পক্ষে অধিনায়ক আশরাফুল ইসলাম, আরশাদ হোসেন, সোহানুর রহমান সবুজ, নাঈম উদ্দিন ও মাহবুব হোসেন একটি করে গোল করেন। ওমানের হয়ে একমাত্র গোলটি শোধ দেন রাশেদ আল ফাজারি।

মঙ্গলবার সিরিজের প্রথম ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল বাংলাদেশ যুব দলের। প্রথম কোয়ার্টারে অধিনায়ক আশরাফুল ইসলামের পেনাল্টি কর্ণার ও আরশাদ হোসেনের ফিল্ড গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় কোয়ার্টারে সোহানুর রহমান সবুজের পেনাল্টি কর্নার থেকে গোল করলে ব্যবধান বাড়ে (৩-০)। এই ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে নাঈম উদ্দিন ও মাহবুব হোসেন গোল করলে লাল-সবুজদের বড় জয় নিশ্চিত হয়। তবে ৪২ মিনিটে ওমানের রাশেদ আল ফাজারি ফিল্ড গোল করলে ব্যবধান কমে (১-৫)।

এর আগে সিরিজের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আখতার হোসেন। এ সময় পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ডন, বাংলাদেশ হকি ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আবদুর রশিদ শিকদার, সহ-সভাপতি সাজেদ এএ আদেল, যুগ্ন সম্পাদক মোহাম্মদ ইউসুফ, কামরুল ইসলাম কিসমত এবং জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) শাহ আলম সরদার উপস্থিত ছিলেন।

বুধবার সন্ধ্যা ছয়টায় সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১১ অক্টোবর বিকেল ৪টায় তৃতীয় ম্যাচ এবং পরদিন সন্ধ্যা ৬টায় চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৫ অক্টোবর বিকেল ৪টায় শেষ ম্যাচে মোকাবেলা করবে দু’দল। সবগুলো খেলাই মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ