Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

জীবিত উদ্ধার কুকুর
দিকে হারিকেন ডোরিয়ানের তা-বে ল-ভ- হয়ে যায় যুক্তরাষ্ট্রের বাহামা দীপপুঞ্জ। ওই ঘূর্ণিঝড়ের ধ্বংসস্তূপ থেকে একমাস পর জীবিত উদ্ধার হয়েছে একটি কুকুর। এটা একটি বিস্ময় জাগানিয়া ঘটনা। তাই বিস্মিত উদ্ধারকারীরা এই কুকুরের নাম দিয়েছেন মিরাকল। কুকুরটির বয়স মাত্র এক বছর। ইটপাথরের নীচে কয়েকদিন চাপা পড়ে থাকলেও বাঁচার আশা অনেকটাই ক্ষীণ হয়ে যায়। কিন্তু একমাস ধরে চাপা থেকেও, অদ্ভুতভাবে প্রাণে বেঁচে গেছে কুকুরটি। ওয়েবসাইট।


আফগানিস্তানে নিহত ১০
আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগরহার প্রদেশে সোমবার একটি বোমা হামলার ঘটনায় এক শিশুসহ অন্তত ১০ জন নিহত হয়েছে। একজন প্রাদেশিক কর্মকর্তা বলেছেন, সেনাবাহিনীতে নতুন যোগ ব্যক্তিদের বহনকারী একটি মিনিবাস লক্ষ্য করে ওই বোমা হামলা চালানো হয়। নানগরহার প্রদেশের গভর্নরের একজন মুখপাত্র আতাউল্লাহ খোগইয়ানি বলেছেন, জালালাবাদ শহরে ওই হামলার ঘটনায় আরও ২৭ জন আহত হয়েছে। এএফপি।


১৩ নারী নিহত
ইতালির কোস্টগার্ড সোমবার জানিয়েছে, তারা ১৩ জন নারীর মৃতদেহ উদ্ধার করেছে। প্রায় ৫০ জন অভিবাসীবোঝাই একটি নৌকা লাপপেদুসার কাছে ডুবে যাওয়ার পর ওই নারীদের মৃত্যু হয়। নিহত নারীদের মধ্যে কয়েকজন গর্ভবতী বলেও জানিয়েছে তারা। কোস্টগার্ড জানিয়েছে, আরও আট শিশু এবং বেশ কয়েকজন গর্ভবতী নারীসহ প্রায় ১২ এখনও নিখোঁজ রয়েছে। অতিরিক্ত যাত্রী থাকার কারণে ইতালির দক্ষিণাঞ্চলীয় ওই দ্বীপটির কাছে ওই নৌকা ডুবে যায়। রয়টার্স।


গাড়ির ওপর ট্রাক
জার্মানিতে একটি ট্রাক ছিনতাই করে বেশ কিছু গাড়ির ওপর উঠিয়ে দেয়ার ঘটনায় ১৭ জন গুরুতর আহত হয়েছেন। জার্মানির লিমবার্গ শহরে সোমবার সন্ধ্যায় ওই দুর্ঘটনা ঘটেছে। এই ঘটনায় ওই ট্রাক চালককে গ্রেফতার করেছে পুলিশ। সেও ওই দুর্ঘটনায় আহত হয়েছে। সে একটি ট্রাক ছিনতাই করে ট্রাফিক সিগন্যালে থেমে থাকা বেশ কিছু গাড়ির ওপর উঠিয়ে দেয়। এতে সেখানে থাকা বেশ কয়েকজন আহত হয়েছে। তবে ওই ট্রাক চালক কী ইচ্ছা করে এই ঘটনা ঘটিয়েছেন নাকি এটি নিছকই একটি দুর্ঘটনা তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ