Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

জমে ওঠেনি গৃহায়ন মেলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় আয়োজিত তিনদিনব্যাপী গৃহায়ন মেলা তেমন জমে উঠেনি। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এই মেলায় ক্রেতা-দর্শনার্থীদের পদচারনা মেলা প্রাঙ্গণ ছিল মুখোর। এক ছাদের নিচে ফ্ল্যাট নির্মাণসামগ্রীর বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। মেলা উপলক্ষে নানা ছাড় ও উপহার দিচ্ছে আবাসন কোম্পানি এবং আর্থিক প্রতিষ্ঠানগুলো। এসব ছাড়ের কারনে নতুন বাড়ি করার বিষয়ক দর্শণাথীদের বেশি আগ্রহ দেখা গেছে। তবে মেলায় সরকারি ফ্ল্যাটের গুরুরত্ব দিচ্ছেনা দশনাথীরা।
গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় আয়োজিত তিন দিনের আবাসন মেলার দ্বিতীয় দিনে গতকাল মঙ্গলবার দর্শণার্থী ও নতুন বাড়ি করার মালিকদের ভিড় দেখা যায়। অনেক স্টলে পরিবেশ বান্ধব বাড়ি করার সকল ধরনের সহযোগিতা ও পরামর্শ চাচ্ছেন দর্শকরা। ফলে মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল প্রতিষ্ঠানের বিক্রয়কর্মীরা বেশ খুশি।
মেলায় আসা দর্শনাথী রোকেয়া বেগম বলেন, এবারে মেলা তেমন জমে উঠেনি। সরকারি ফ্ল্যাট নিতে হয়রানী হতে হয় বেশি। ফ্ল্যাট নিতে হলে জামানতের হার কমাতে হবে। তা না হলে সরকারি প্লট বা ফ্ল্যাট কেউ নিবে না। যাতে ঘুষের টাকা আছে তারা নিবে।
গতকাল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত গৃহায়ন মেলা প্রাঙ্গণে বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। গত সোমবার থেকে মেলা শুরু হয়েছে। চলবে আজ বুধবার পর্যন্ত। এবারের মেলায় অংশ নিয়েছে ২৪টি প্রতিষ্ঠান।
গৃহায়ন মেলায় কথা হয় আর এফ এল র উপ-সহকারী ম্যানেজার কামরুল হাসান মিঠু বলেন, এবারের মেলা বেশ ভাল চলছে। তবে মেলার দিন বেশী হলে মেলাটা ভাল হতো। পরিবেশ বান্ধব বাড়ি করার পর বাংলাদেশের আবহাওয়া উপযোগী একমাত্র হলো পেইন্ট।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ