Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ সাত দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন প্রেসিডেন্ট

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এক সপ্তাহের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে যাচ্ছেন। আজ বুধবার থেকে ১৫ অক্টোবর পর্যন্ত তিনি তার জেলার কিশোরগঞ্জ সদর, তাড়াইল, ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সফর করবেন বলে জানা গেছে। এক সপ্তাহের সফরে তার নাগরিক সংবর্ধনা, সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান, বিভিন্ন শ্রেনিপেশার লোকজন ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শনের কথা রয়েছে।

গতকাল মঙ্গলবার প্রেসিডেন্টের কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া স্বাক্ষরিত সফরসূচি থেকে এ তথ্য জানা গেছে। প্রেসিডেন্টের সফর সূচিতে বলা হয়, আজ বুধবার বেলা ১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার উদ্দেশ্যে রওনা দেবেন। বেলা আড়াইটায় সেখানে স্বাধীনতা-৭১ ভাস্কর্য প্রাঙ্গণে তাকে গার্ড অব অনার দেওয়া হবে। পরে তাড়াইল মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ মাঠে প্রেসিডেন্টেকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। প্রেসিডেন্টে হওয়ার পর তাড়াইলে এটি তার প্রথম সফর। তাড়াইলের অনুষ্ঠানের পর বিকাল সাড়ে পাঁচটায় কিশোরগঞ্জ সদরে অবতরণ করবেন তিনি। এরপর সন্ধ্যা ৭টায় সার্কিট হাউজে সরকারি কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। নিজ বাসভবনে রাতযাপন শেষে ১০ অক্টোবর বেলা ১২টায় জেলা বার প্রাঙ্গণে আইনজীবী সমিতির এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। সেখানে আইনজীবীদের উদ্দেশ্যে ভাষণের পর তিনি জেলা বারের নতুন ১০তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। ১১ অক্টোবর বেলা ১২টায় হেলিকপ্টারযোগে তার গ্রামের বাড়ি মিঠামইন যাবেন। বিকাল ৩টায় প্রেসিডেন্ট আবদুল হামিদ অডিটোরিয়ামে আবদুল হামিদ ফাউন্ডেশনে তিন উপজেলার (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) ৮৫জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা ও শিক্ষাবৃক্তি প্রদান করবেন। এরপর ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৫জন গরিব নারীকে সেলাই মেশিন প্রদান করবেন তিনি। ১৩ অক্টোবর দুপুর ২টায় মিঠামইন থেকে ইটনা উপজেলায় যাবেন। ১৫ অক্টোবর সকালে উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন শেষে বেলা আড়াইটায় হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে অষ্টগ্রাম ত্যাগ করবেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ