Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সাড়ে ৩ বছর পর টি-২০ দলে স্মিথ

পাকিস্তান-শ্রীলঙ্কার অস্ট্রেলিয়া সফর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। ক্রিকেটের এই ছোট সংস্কারণের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। প্রত্যাশিতভাবেই দলে আছেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টোইনিস।
অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে প্রায় সাড়ে তিন বছর পর ফিরলেন ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। ভারতের মোহালিতে ২০১৬ সালের মার্চে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন তিনি। দীর্ঘ দিন পরে টি-টোয়েন্টিতে ফিরবেন ডেভিড ওয়ার্নারও। তিনি সর্বশেষ টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। অ্যাশেজে খেলা প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক আছেন টি-টোয়েন্টি দলে। পেস বোলিং অলরাউন্ডার মার্কাস স্টোইনিস, মারকুটে ব্যাটসম্যান ক্রিস লিন ও ডি আর্কি ও স্পিনার নাথান লায়নের জায়গা হয়নি ১৪ সদস্যের এই দলে।
অজি অধিনায়কঅ্যারন ফিঞ্চের নেতৃত্বে ২৭ অক্টোবর অ্যাডিলেড ওভালে প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া। এই সিরিজের বাকি দুইটি ম্যাচ হবে ৩০ অক্টোবর ও ১ নভেম্বর। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের একদিন পরই আবার পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ফিঞ্চ-স্মিথরা।
অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, বিলি স্টানলেক, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।
শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি-
প্রথম টি-টোয়েন্টি- ২৭ অক্টোবর- অ্যাডিলেড ওভাল
দ্বিতীয় টি-টোয়েন্টি- ৩০ অক্টোবর- গ্যাবা
তৃতীয় টি-টোয়েন্টি- ১ নভেম্বর- মেলবোর্ন
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি
প্রথম টি-টোয়েন্টি- ৩ নভেম্বর- সিডনি
দ্বিতীয় টি-টোয়েন্টি- ৫ নভেম্বর- মানুকা ওভাল
তৃতীয় টি-টোয়েন্টি- ৮ নভেম্বর- পার্থ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন