Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

নিউইয়র্কের ওজনপার্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউএসএর দোয়া মাহফিল অনুষ্ঠিত

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৯:৫৭ এএম

নিউইয়র্কে সিলেটের বিয়ানীবাজার উপজেলার কিছু সংখ্যক মেধাবী তরুণ দ্বারা গঠিত দাতব্য সংগঠন "বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউএসএ"র উদ্যোগে তিন গুণীজন যথাক্রমে মরহুম হেলাল উদ্দিন, রফিকুল মুরসালিন ও হাজী তাহির আলীর মাগফিরাত কামনায় এক দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত।

গত ৭ই অক্টোবর সোমবার সন্ধ্যায় ওজনপার্কের ফুলকলি রেস্টুরেন্টে সংগঠনের সভাপতি সুমন আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি ফাহিম সাকিল অপুর সাবলীল উপস্থাপনায় দোয়া মাহফিলে অতিথি হিসেবে বক্তব্য বিশিষ্ট সংগঠক আনোয়ার হোসাইন, মুক্তিযোদ্ধা মোস্তাফা উদ্দিন, বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, জালালাবাদ এসোসিয়েশন অফ কাতারের সাবেক সভাপতি নজরুল ইসলাম,মুরব্বী আহমদ আলী মাস্টার,নিউইয়র্ক মহানগর বিএনপির সিনিয়ার সহ সভাপতি খলকুর রহমান,কমিউনিটি এক্টিভিটস কবি আবদুন নূর,ইয়র্ক বাংলা সম্পাদক মাওলানা রশীদ আহমদ,সামাজ সংগঠক সরওয়ার হোসেন,শাব্বির আহমদ ও ফয়সল আলম প্রমুখ।এছাড়াও আরো উপস্থিত ছিলেন কমিউনিটি এক্টিভিটস মিসবাহ আবেদীন,দেলোয়ার হোসেন সুমন,সাইয়েদ হোসাইন (খালেদ),খালেদ আহমদ,বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির দফতর সম্পাদক হাসান আহমদ,ট্রাস্টের সদস্য নাজির আহমেদ,মাহমুদুল হাসান,আবু জাফর,আল মামুন শাওন, মাহফুজ রহমান, শরীফ আহমেদ, আহমেদ সালমান,ওবায়দুল্লাহ রাহি,মুশফিক শানু ও দিপু।

দোয়া মাহফিলে অতিথিরা তাদের বক্তব্যে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউএসএর ভূঁয়সী প্রশংসা করে বলেন, উপজেলা পর্যায়ে বিভিন্ন অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে সংগঠনের মাধ্যমে কর্তৃপক্ষ যে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন, সত্যিই তা প্রশংসার দাবিদার। প্রবাসী অধ্যুষিত এই উপজেলার নিউইয়র্কে বসবাসরত আরো বিত্তবানরা যদি এগিয়ে আসেন,তাহলে সংগঠন অনেক দূর এগিয়ে যেতে সক্ষম হবে এবং সমাজের সুবিধা বঞ্চিত এতিম শিক্ষার্থীদের মানোন্নয়ন বিরাট ভূমিকা রাখবে।তাতে সমাজ আরো আলোকিত হবে এবং শিক্ষার হার বৃদ্ধি পাবে।
আলোচনা সভা শেষে দেশ ও জাতির উন্নয়ন এবং মরহুমদের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ওজনপার্কের আল ফুরকান মসজিদের ইমাম মাওলানা রফিক উদ্দিন।

উল্লেখ্য যে নিউইয়র্কে বসবাসরত বিয়ানীবাজার উপজেলার কিছু সংখ্যক উদ্যমী শিক্ষিত তরুণ সমাজের উদ্যোগে "বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্ট ইউএসএ নামক সংগঠনটি গেল কয়েক বছর যাত্রা শুরু কর তাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হল সমাজের হত দরিদ্র এবং এতিম শিক্ষার্থীদের জন্য কাজ করে যাওয়া।বিশেষ করে দেশে অসহায় শিক্ষার্থীদের শিক্ষার খরচ বহন আর অভাবী-অসহায় মানুষের সার্বিক কল্যাণে সাহায্য করা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ