Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

আবরারের বাড়ি যাচ্ছেন বুয়েটের ভিসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১:২৪ পিএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের কুষ্টিয়ার বাড়ি যাচ্ছেন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। বুধবার সকালে তিনি কুষ্টিয়ার উদ্দেশে রওনা হন বলে নিশ্চিত করেছেন ভিসির একান্ত সহকারী কামরুল ইসলাম। তিনি বলেন, সকাল ১০টার দিকে ঢাকা থেকে আবরারের কুষ্টিয়ার বাড়ির উদ্দেশে রওনা হয়েছেন ভিসি স্যার। সেখানে তিনি আবরারের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাবেন।

আবরার হত্যার দুইদিন পর বিশ্ববিদ্যালয়ে আসেন বুয়েটের ভিসি। এমনকি আবরারের জানাজায়ও অংশ নেননি তিনি। অবশেষে গতকাল শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ে আসতে বাধ্য হন তিনি।

উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জেরে আবরার ফাহাদকে রোববার রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। সোমবার (৭ অক্টোবর) দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’ নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৯ অক্টোবর, ২০১৯, ২:১২ পিএম says : 0
    মৃত্যুর পর যাকে একবার ও দেখার প্রয়োজন মনে হয়নি। ভয়ংকর মৃত্যুতে কঠিন হ্নদয়ের মানুষের চুখের পানি পড়েছে। য়ায় জায়নামাজে য়াওয়ার মত মন মানুষিকতা ছিলনা আপনার। কত বেহায়া নিলজ্জ আপনি তার বাড়িতে যান। চাকরি বাচানোর নতুন কৌশল আপনার। মাসুম আবরার পরিবারের কাছে দেশ জাতির কাছে আপনি ঘৃনার পাত্র। আপনি কেন পদত্যাগ করেন নাই।
    Total Reply(0) Reply
  • ENAMUL HAQUE ৯ অক্টোবর, ২০১৯, ৫:২২ পিএম says : 0
    ........UNI KI MON THEKE JASSE NA GODI BASANOR JONNO JASSE
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ