Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মা ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞার প্রথম দিনে পটুয়াখালীতে ২৭ মন ইলিশ,৫ হাজার মিটার জাল উদ্ধার এবং ২ জনকে ভ্রাম্যমান আদালতের সাজা

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৫:০৩ পিএম

ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায়,আরোপিত নিষেধাজ্ঞার প্রথম দিনে পটুয়াখালীর কলপাড়া ওরাঙ্গাবালী উপজেলায় মৎস বিভাগ,স্থানীয় প্রশাসন, পুলিশ ওকোস্টগার্ডের সহায়তায় অভিযান চালিয়ে ২৭ মন ইলিশ,৫ হাজার মিটার জাল উদ্ধার এবং ২ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা প্রদান করেছেন।

কলাপাড়া উপজেলা মৎস কর্মকর্তা মনোজ কুমার সাহা জানান, দুপূর ১২ টার দিকে কলাপাড়া উপজেলার মহিপুর মৎস বন্দরের অভিযান চালিয়ে ‘আল্লা ভরসা ’নামে মাছের আড়ৎ থেকে ২৫ মন ইলিশ মাছ উদ্ধার করা হয়।এ সময় আড়ৎ এর ম্যানেজার মো: ইউসুফ, ও আড়ৎ সর্দার মো: মন্নান কে আটক করা হয়,পরে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ওনির্বাহী ম্যাজিষ্ট্রেট অনুপ দাস ২ জনকেই ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। এ ছাড়া ওআটককৃত ইলিশ মাছ স্থানীয় মাদ্রসা ও এতিম খানায় বিতরন করা হয়।

একই সময় ভ্রাম্যমান আদালত ‘আল্লা ভরসা ’ মাছের আড়ৎ এর মালিক লুনা আখন্দকে ১ পিস ইয়াবা সহ পাশের আড়ৎ থেকে গ্রেফতার করে এবং ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন বলে জানিয়েছেন মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল আহমেদ।

এ ছাড়াও রাঙ্গাবালী উপজেলা মৎস কর্মকর্তা মো: জাহিদুল ইসলাম জানান, রাঙ্গাবালী উপজেলার গহীন খালী খালের ঘাট থেকে পাশ্ববর্তী ভোলা জেলায় নিয়ে যাওয়ার জন্য মজুদকৃত ২মন ইলিশ মাছ উদ্ধার করা হয় পুলিশের সহায়তায় । এ ছাড়া ও কোস্টগার্ডকে সাথে নিয়ে অভিযান চালিয়ে কলাগাছিয়ার মোহনা থেকে নদীতে মাছ শিকারে ফেলে রাখা ৫ হাজার মিটার জাল আটক করলেও কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।পরে আটককৃত মাছ স্থানীয় ২টি মাদ্রাসায় বিতরন করা হয়।
জেলা মৎস কর্মকর্তা মোল্লা এমদাদউল্লাহ জানান , নিষেধাজ্ঞাকালীন সময়ে মাছ শিকার ,বিক্রি ,মজুদ,ওপরিবহনের বিরুদ্ধে তাদের এ অভিযান অব্যাহত থাকবে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ