Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আবরারের আসামীর আইনজীবীর পর ধর্ষকের আইনজীবীকে বিএনপির বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৭:১০ পিএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে অভিযুক্ত আসামি মুজাহিদের পক্ষে আইনি লড়াইয়ে অংশ নেয়া আইনজীবী মোর্শেদা খাতুন শিল্পীকে বহিষ্কারের পর সুবর্ণচরের ধর্ষকের আইনজীবীকে বহিষ্কার করেছে বিএনপি। বহিষ্কৃত আইনজীবীর নাম আশেক-এ-রসুল। তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় নোয়াখালীর সুবর্ণচর এলাকায় গৃহবধূ গণধর্ষণ মামলায় অভিযুক্ত আসামির পক্ষে অংশ আইনি লড়াইয়ে অংশ নেন রসুল।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সংগঠনবিরোধী তৎপরতার জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আইনজীবী আশেক-এ-রসুলকে সংগঠনের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এখন থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে তার কোনো সম্পর্ক থাকবে না। এর আগে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে মোর্শেদা খাতুন শিল্পীর বহিষ্কারের কথা জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন