Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আমি ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না: শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৭:৩৩ পিএম

‘আমি বুঝি না কেন আপনারা এ প্রশ্নটা করেন। আমি একটা দেশের সরকার প্রধান। কেউ আমাকে দায়িত্ব চাপিয়ে দেয়না, আমি নিজের থেকে সব খবর রাখি। কারণ আমি ঘুমিয়ে ঘুমিয়ে দেশ চালাই না। এ দেশ আমার দেশ এ দেশের মানুষ আমার, আমি তাদের ভালোমন্দ নজরদারিতে রাখি। এটা নিয়ে কেন প্রশ্ন আসে এটা বোধগম্য নয়।’- বুধবার (০৯ অক্টোবর) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন।

তিনি আরও বলেন, আমি বুঝেছি, কারণ আপনারা এর আগে ঘুমিয়ে ঘুমিয়ে রাষ্ট্র পরিচালনা দেখেছেন। অনেক রাষ্ট্র প্রধান বেলা ১২টায় ঘুম থেকে উঠে কি হয়েছে জানতে চেয়েছেন।
নিউইয়র্কে জাতিসংঘের ৭৪ সাধারণ অধিবেশনে অংশগ্রহণ ও ভারত সফরের অভিজ্ঞতা দেশবাসীকে জানাতে সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

ছাত্রলীগ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগ সব সময় একটা স্বাধীন স্বতন্ত্র সংগঠন। তবে যেহেতু তারা ছাত্রলীগ তাই তাদের গাইড লাইন দিতে হয়।এই ছাত্রলীগ কিন্তু দেশে ইতিবাচক অনেক আন্দোলনের নেতৃত্ব দিয়েছে।অনেক ক্ষেত্রে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে।আর ছাত্রলীগ কিন্তু আমাদের অঙ্গ সংগঠন না, আলাদা একটি সংগঠন।

তিনি বলেন, বাংলাদেশে পলিটিক্স নষ্ট করেছেন জিয়াউর রহমান। আইয়ুব খান নষ্ট পলিটিক্স শুরু করেছেন। জিয়াউর রহমান নষ্ট পলিটিক্সের আবার চালু করেন।

ছাত্র রাজনীতি নিষিদ্ধ প্রসঙ্গে আওয়ামী লীগ প্রধান বলেন, ছাত্র রাজনীতি কেন বন্ধ হবে। এটা তো ডিকটেটর (স্বৈরাচার)শাসকের কাজ।তবে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি নিষিদ্ধ আছে বুয়েট চাইলে তাদের ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করতে পারে এটা তাদের ব্যাপার।

নিজেকে ছাত্র রাজনীতিতে থেকে উঠে আসা নেতা দাবি করে তিনি বলেন, এই যে বলে আমি কেন সব খবর রাখি। কারণ, আমি ছাত্র রাজনীতি থেকে উঠে এসেছি। এজন্য সব কিছু দেখা শোনা করতে পারি। অন্যদের মতো ক্ষমতা ভোগ করতে, আরাম আয়েশে থাকতে আসি নি।



 

Show all comments
  • Maruf Quazi ৯ অক্টোবর, ২০১৯, ৭:৪০ পিএম says : 0
    Total Reply(0) Reply
  • M N Ahmed ৯ অক্টোবর, ২০১৯, ১০:১৭ পিএম says : 0
    We are happy that you are awaken ruler. But, if people have doubt, why can't they ask you?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন