Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ঋণ খেলাপি বাবলুকে দেয়া রেমিট্যান্স পদক ফিরিয়ে নিল কেন্দ্রীয় ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৭:৫৪ পিএম

ঋণ খেলাপি অভিযোগে জনতা ব্যাংকের মাধ্যমে প্রবাসী আয় পাঠানো শাহজাহান বাবলুকে দেয়া রেমিট্যান্স পদক ফিরিয়ে নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম।

বুধবার (৯ অক্টোবর) এ বিষয়ে ব্যবস্থা নিতে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ ব্যাংক। চিঠিতে শাহজাহান বাবলুকে দেয়া রেমিট্যান্স ক্রেস্ট, সার্টিফিকেট ও স্মারক মুদ্রা দ্রুততম সময়ে ফিরিয়ে দিতে জনতা ব্যাংককে নির্দেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র আনোয়ারুল ইসলাম বলেন, শাহজাহান বাবলুকে রেমিট্যান্স পদক দেয়া হয়। পরে জানা যায় উনি ঋণ খেলাপি। এজন্য তার পদক ফিরিয়ে দিতে জনতা ব্যাংককে আজ একটি চিঠি দেয়া হয়েছে। জানা গেছে, শাহজাহান বাবলু বাংলাদেশ কমার্স ব্যাংকের শীর্ষ ঋণ খেলাপি। তার কাছে ব্যাংকের পাওনা ১৮৪ কোটি টাকা। অভিযোগ রয়েছে, বাবলু কমার্স ব্যাংকের মাধ্যমে টাকা পাচার করেছেন। দেশে টাকা এনেছেন জনতা ব্যাংকের মাধ্যমে।

জনতা ব্যাংকের মাধ্যমে প্রবাসী পাঠানোয় গত সোমবার তাকে রেমিট্যান্স পদক দেয় বাংলাদেশ ব্যাংক। বৈধপথে প্রবাসী আয় (রেমিট্যান্স) পাঠানোয় সেদিন ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে বাংলাদেশ ব্যাংক। পাঁচ ক্যাটাগরিতে দেয়া হয় এ পুরস্কার। প্রধান অতিথি হিসেবে পুরস্কার তুলে দেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেন্দ্রীয় ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ